ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

করোনা পরিস্থিতিতে ত্রাণ সহায়তা অব্যাহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৪, ২০ জুন ২০২০

করোনাভাইরাস পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার। এ পর্যন্ত সারাদেশে দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে। আজ এক তথ্য বিবরণীতে একথা জানানো হয়।

দেশের ৬৪টি জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ১৯ জুন পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে ২ লাখ ৫৬ হাজার ৯৬৭ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে ১ লাখ ৭৭ হাজার ৯৩৪ মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৫৬ লাখ ৪৫ হাজার ৯৬৭টি। আর উপকারভোগী লোক সংখ্যা ৬ কোটি ৮৫ লাখ ৫১ হাজার ১৪৪ জন।

শিশুখাদ্যসহ অন্যান্য সামগ্রী ক্রয়ের জন্য নগদ বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ১২৩ কোটি টাকা। এর মধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৯৫ কোটি ৮৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৮৪ কোটি ২১ লাখ ৪২ হাজার ৪০৬ টাকা।

শিশুখাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে ২৭ কোটি ১৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৩ কোটি ২২ লাখ ৩২ হাজার ৮২৬ টাকা। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা সাত লাখ ৪৪ হাজার ৫৯০টি এবং উপকারভোগী লোকসংখ্যা ১৫ লাখ ৬৯ হাজার ৭৪১ জন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি