ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

স্থগিত চসিক নির্বাচনের তারিখ ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২২, ১৪ ডিসেম্বর ২০২০

ইসি সিনিয়র সচিব মো. আলমগীর

ইসি সিনিয়র সচিব মো. আলমগীর

অবশেষে ঘোষণা আসলো স্থগিত থাকা চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের তারিখ। আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে চসিক-এর ভোট। সোমবার (১৪ ডিসেম্বর) নির্বাচন কমিশন ভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর এ তথ্য জানান।

ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে উল্লেখ করে তিনি বলেন, প্রত্যেকটি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে নির্বাচন হবে। তবে মেয়র প্রার্থী ছাড়া অন্য প্রার্থীদের নতুন করে মনোনয়ন নেয়ার কোনও সুযোগ নেই। কেবল সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬ নম্বর ওয়ার্ড এবং ৩০, ৩৭ ও ৪০ নম্বর সাধারণ ওয়ার্ডে নতুন শিডিউল হবে। ইসি তাদেরকে সময় দেবে। তবে যারা ইতোমধ্যেই মনোনয়নপত্র দাখিল করছেন তাদের আর দিতে হবে না।

এর আগে সর্বশেষ ২০১৫ সালের ২৮ এপ্রিল অনুষ্ঠিত হয় চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন। সেবারের নির্বাচিত করপোরেশনের মেয়াদ গত ৫ আগস্ট শেষ হয়। নির্বাচনী আইন অনুযায়ী, মেয়াদ শেষ হবার পূর্ববর্তী ১৮০ দিনের মধ্যে নির্বাচনের বাধ্যবাধকতা ছিল। সে হিসাবে ইসির সিদ্ধান্ত অনুসারে চলতি বছরের ২৯ মার্চ চসিকের ভোটগ্রহণ হওয়ার কথা ছিল।

কিন্তু মহামারী করোনা ভাইরাসের কারণে নির্বাচন স্থগিত করে কমিশন। করোনা পরিস্থিতির সঙ্গে জনগণ কিছুটা মানিয়ে ওঠায় এখন নির্বাচন কমিশন ভোট গ্রহণের তারিখ ঘোষণা করেছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি