ঢাকা, বুধবার   ১৬ জুন ২০২১, || আষাঢ় ১ ১৪২৮

পদ্মা সেতু দেখতে মানুষের ঢল (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৪, ৪ জানুয়ারি ২০২১

পদ্মায় সেতু নির্মাণের গল্প শেষ হবার নয়; বিজয়ের মাস ডিসেম্বর আর নতুন বছরের প্রথম ক’দিনে মানুষের ঢল নামে সেতুর দু’পাশে। বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বলছে, নানা বাধা ও ষড়যন্ত্র মোকাবেলা করে পদ্মা সেতু নির্মাণ যেন বাঙালির আরেক বিজয়বার্তা।

সকাল থেকে সন্ধ্যা; ঘন কুয়াশায় স্পষ্ট দেখাও যায় না। তবু মানুষের কমতি নেই। পদ্মার এপার-ওপারে নানান জনের আসা-যাওয়া।

পদ্মা সেতু দেখতে আসা মানুষরা জানান, আমাদের গর্ব, আমাদের অহঙ্কার পদ্মা সেতু। সেই পদ্মা সেতুকেই নিজের দু’চোখে দেখার জন্য এখানে আসা। আমার ছোটভাই, কন্যা, স্ত্রীসহ ছয়জন একসঙ্গে এসেছি।

এক বৃদ্ধ জানালেন, আমার বাড়ি রাজবাড়ি, পদ্মা সেতু দেখার জন্য আমার খুব উদগ্রিব ছিল। আমার ছেলে, ওই আমাকে এখানে নিয়ে এসেছে সেতু দেখানোর জন্য।

অন্য আরেকজন জানান, দিনাজপুর থেকে এই পদ্মা সেতু দেখার জন্য এসেছি। স্প্যান বসানো শেষ হলে পদ্মা সেতু স্বচোক্ষে দেখার জন্য আমরা সবাই দেখতে এসেছি। 

শুধু কী আশপাশের মানুষ? দূরের জনপদ থেকেও লোকজন আসছেন পদ্মায় স্বপ্নের ব্রিজ দেখতে।

তারা জানালেন, সাতক্ষীরা জেলার শ্যামনগর থানা, একবারে বাংলাদেশের দক্ষিণপ্রান্ত থেকে এসেছি। ঠাকুরগাঁও থেকে বাচ্চাদের নিয়ে পদ্মা সেতু দেখতে এসেছি। 

রংপুর থেকে পদ্মা সেতু দেখতে আসা একজন জানান, এতদিন টেলিভিশনে দেখেছি যে এখানে স্বপ্নের পদ্মা সেতু হচ্ছে। আর আজ এটি বাস্তবে রূপ নিয়েছে তাই দেখতে আসা। আরেকজন জানালেন, ফেনি থেকে ছেলেকে নিয়ে পদ্মা সেতু দেখতে এসেছি। অনেক ভালো লাগলো।

নানা জনের নানান অভিজ্ঞতা। তুলে ধরেন ভিন্ন ভিন্ন অভিমত।

তারা জানালেন, স্বপ্নের পদ্মা সেতু দেখার জন্য শুধু কুড়িগ্রাম থেকে এসেছি। শুধু বাংলাদেশে নয়, ইতিহাসে এটা বিরল, বিরল, বিরল। এত দ্রুত ব্রিজের কাজ শেখ হাসিনা শেষ করতে পারবে এটা আমরা কল্পনা করতে পারেনি। আসলে আমরা তাকে চিনতে পারেনি, ভাবতে পারেনি। আবার আমরা এতো বড় একটা বিজয় পেয়েছি দেশের জন্য। 

নতুন বছরের প্রথম ক’দিনে আর পুরো ডিসেম্বর জুড়ে পদ্মা সেতু সংলগ্ন এলাকায় ছিল সাধারণ মানুষের প্রচণ্ড ভীড়। এক ডিসেম্বরে যেমন দেশ স্বাধীন হয়েছিল আরেক ডিসেম্বরে এসে পদ্মা সেতু হয়েছে পরিপূর্ণভাবে দৃশ্যমান। এই দুই বিজয়কেই যেন এক করে দেখছেন বাংলার মানুষ।
ভিডিও :

এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি