ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

করোনায় আজও ১০১ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৯, ১৭ এপ্রিল ২০২১

দেশে করোনাভাইরাস শনাক্তের ৪০৬তম দিনে গত ২৪ ঘন্টায় টানা দ্বিতীয় দিনে ১০১ জন মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে পুরুষ ৬৯ ও নারী ৩২ জন। গতকাল ১০১ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১০ হাজার ২৮৩ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ। গতকাল মৃত্যুর এই হার ছিল ১ দশমিক ৪৩ শতাংশ।

আজ মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখো গেছে ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৯ জন এবং ঘাটোর্ধ বয়সের মারা গেছেন ৫৮ জন। আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৬ হাজার ১৮৫ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৪৭৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৯৪৪ জন কম আক্রান্ত হয়েছেন। গতকাল ১৮ হাজার ৯০৬ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ৪১৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।

দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ৪৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৩ দশমিক ৩৬ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ৯ শতাংশ কম।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৫১ লাখ ৫০ হাজার ৬৬৩ জনের নমুনা পরীক্ষায় ৭ লাখ ১৫ হাজার ২৫২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৮ লাখ ৩৪ হাজার ৭১০টি হয়েছে সরকারি এবং ১৩ লাখ ১৫ হাজার ৯৫৩টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৯ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৮৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫ হাজার ৯০৭ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৫ হাজার ৬৯৪ জন। গতকালের চেয়ে আজ ২১৩ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ৮ হাজার ৮১৫ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ১২ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৪ দশমিক ৭০ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৪২ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৪১৩ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১৮ হাজার ৭০৭ জনের। গতকালের চেয়ে আজ ৩ হাজার ২৯৪টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৮৬টি ও বেসরকারি ৭১টিসহ ২৫৭টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ১৮৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৮ হাজার ৯০৬ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ৭২১টি নমুনা কম পরীক্ষা করা হয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি