ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম বন্দরের চুরি রোধে নিরাপত্তা জোরদারের সুপারিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০২, ২৭ মে ২০২১ | আপডেট: ২০:১৪, ২৭ মে ২০২১

নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় চট্টগ্রাম বন্দরের চুরি রোধে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম’র সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য শাজাহান খান, মো. মজাহারুল হক প্রধান, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা সভায় অংশগ্রহণ করেন।

সভায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের গৃহীত উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি, এর সমস্যা ও সমাধান, চট্টগ্রাম বন্দরের বিস্ফোরক ও ঝুঁকিপূর্ণ দ্রব্যাদির মজুদ, রক্ষণাবেক্ষণ, হ্যান্ডলিং ও পরিবহন আইন এবং নীতিমালা সম্পর্কে আলোচনা করা হয়।

সভায় কর্ণফুলী নদীর তলদেশ পলিথিনমুক্ত রাখার জন্য সুপরিকল্পিত কি ব্যবস্থা গ্রহণ করা যায় তা নির্ধারণ করে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনার জন্য সংশ্লিষ্ট মন্ত্রী এবং সচিবকে যথাযথ পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

সভায় আমদানীকৃত যেসব কন্টেইনারে বিপজ্জনক, দাহ্য ও বিস্ফোরক রয়েছে সেসব কন্টেইনারের গায়ে উল্লেখিত পণ্যের নাম সুনির্দিষ্টভাবে লিপিবদ্ধকরণ এবং লাল স্টিকার সংযুক্ত বাধ্যতামূলক করার সুপারিশ করা হয়েছে।

সভায় স্বাধীনতা যুদ্ধের সময় চট্টগ্রাম বন্দরের ১০১ জন কর্মকর্তা-কর্মচারি শহীদ হওয়ায় তাদের স্মরণে মেরিন মিউজিয়াম স্থাপনের সুপারিশ করা হয়। এছাড়া, দক্ষ জনবল নিয়োগ এবং প্রয়োজনীয় প্রশিক্ষণ অব্যাহত রাখার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ’র চেয়ারম্যান, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি