ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

হেফাজতের তাণ্ডবে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৭, ২ জুন ২০২১

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানকে কেন্দ্র করে হেফাজত ইসলামের সহিংস তাণ্ডবের সাথে জড়িত সবার বিরুদ্ধে আইন অনুযায়ি ব্যবস্থা নেয়া হচ্ছে।

তিনি বলেন, সহিংসতার সাথে সংশ্লিষ্ট কাউকে ছাড় দেয়া হবে না। তদন্ত করে সব ঘটনা দেশবাসীকে জানানো হবে। এ সহিংস ঘটনার অন্য উদ্দেশ্য রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

বুধবার (২ জুন) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সংসদে কার্যপ্রণালী বিধির ৩০০ বিধিতে দেয়া বিবৃতিতে এসব কথা বলেন।

তিনি বলেন, গুজব রটিয়ে বায়তুল মোকারম, চট্টগ্রামের হাটহাজারি, সিলেট, ব্রাহ্মণবাড়িয়া, নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গায় হেফাজত সন্ত্রাসী তাণ্ডব চালায়। এ সময় তারা থানা আক্রমণসহ সরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও আওয়ামী লীগ কার্যালয় ভাংচুর, অগ্নি সংযোগ করে লুটপাট চালায়। এসব ঘটনায় মোট ১৭ জনের প্রাণহানি ঘটেছে।

আসাদুজ্জামান খান বলেন, এই ধরণের তাণ্ডব হঠাৎ করেই হয়নি, নিশ্চয়ই এর কোন উদ্দেশ্য আছে। সরকার তদন্ত করে দেখছে। যারাই এই তণ্ডব করে থাকেন তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করার জন্য সবধরনের প্রচেষ্টা গ্রহণ করা হয়েছে। এসব ঘটনার ছবি ও ভিডিও ফুটেজ দেখে সবগুলোকে শনাক্ত করা হয়েছে এবং হচ্ছে। জড়িত কাউকে বাদ দেয়া হবে না। আইন অনুযায়ী সবার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

হেফাজত নেতা মামুনুল হককে নিয়ে বলেন, নারায়নগঞ্জের একটি রিসোর্টে মামুনুল হক একজন মহিলাকে নিয়ে অবস্থান করছিলেন। টিভিতে সুন্দরভাবে ওই মহিলা সম্পর্কে তথ্য দেখানো হয়েছে। মামুনুল হক নিজের মুখেই স্বীকার করেছেন ওই মহিলা তার স্ত্রী নন। সেগুলো তদন্ত করে আরো জেনে সবাইকে জানানো হবে।

তিনি বলেন, শনিবারের এই ঘটনার পর নারায়নগঞ্জের রিসোর্ট কার আহ্বানে, কেন রিসোর্ট ভাঙচুর করা হলো। সেটা সরকারের জানা নেই। সেখানে বিদেশি কয়েকজন ছিল। পুলিশ এবং বিজিবি যেয়ে সেই বিদেশিদের রক্ষা করেছে।

মন্ত্রী সংসদকে জানান, ইতোমধ্যে সন্ত্রাসী ঘটনার সাথে সম্পৃক্ত ২২ জনকে গ্রেফতার করা হয়েছে। তদন্তের মাধ্যমে উদঘাটন করে অন্যদের আইনের আওতায় আনার প্রক্রিয়া চলমান রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গত ২৬ মার্চ একজন ঘোড়ায় চড়ে তলোয়ার নিয়ে মহড়া দিয়েছে, তাকেও ধরা হয়েছে। একজনকে দেখা গেছে পিস্তল উঁচিয়ে ফায়ার করছে। সবগুলোকে শনাক্ত করা হয়েছে এবং হচ্ছে। আইন অনুযায়ী সবার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি