ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

কঙ্গোতে যান চলাচলে নিরাপত্তা দিচ্ছে বাংলাদেশী সেনারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৬, ২৩ আগস্ট ২০২১

জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশী সেনা সদস্য

জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশী সেনা সদস্য

জাতিসংঘ অর্গানাইজেশন স্ট্যাবিলাইজেশন মিশন ইন দ্যা ডিআর কঙ্গো (মনুস্ক) এর নর্দান সেক্টরে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর র‌্যাপিড ডেপ্লয়েবল ব্যাটালিয়ন (ব্যানআরডিবি)-৪ গত ০৭ আগস্ট থেকে বিদ্রোহী সশস্ত্র বাহিনীর হাত থেকে জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতকল্পে কনভয় স্কর্ট পরিচালনা করছে।

কঙ্গোর ইথুরী প্রদেশের আওতাধীন ইরুমু টেরিটরী এলাকায় বিগত কয়েক সপ্তাহ যাবত বিদ্রোহী সশস্ত্র বাহিনীর অনুপ্রবেশ সংঘটিত হয়। এ পরিস্থিতিতে ইথুরী প্রদেশের গভর্নর সকল সাধারণ জনগণের নিরাপত্তা বিধানের স্বার্থে ফোর্স কমান্ডার ও নর্দান সেক্টর কমান্ডারকে কনভয় স্কর্ট প্রদানের জন্য অনুরোধ জানান। 

এরপরে নর্দান সেক্টরের ব্যানআরডিবি-৪ কমান্ডা হতে লুনা এবং কমান্ডা হতে মাম্বালেঙ্গা চলাচলকারী সকল যানবাহন ও জনসাধারণের নিরাপত্তা বিধানের নিমিত্তে কনভয় স্কর্ট পরিচালনা শুরু করে। সেই সাথে ফোর্স ইন্টারভেনশন ব্রিগেড সংযোগ সড়কে নিরাপত্তা বিধান অব্যাহত রাখে। 

দূর্গম এলাকায় বিভিন্ন প্রতিকুল পরিস্থিতিসহ বিদ্রোহীদের এ্যাম্বুস উপেক্ষা করেও বাংলাদেশের শান্তিরক্ষী বাহিনী প্রতিদিন আনুমানিক শতাধিক বেসামরিক যানবাহনের স্কর্ট নিয়ে কমান্ডা হতে লুনা পর্যন্ত গমনাগমন অব্যাহত রেখেছে যা সামরিক ও বেসামরিক পরিমন্ডলে ব্যাপকভাবে সমাদ্রিত হয়েছে।
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি