ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীর কাছে বাঙালি জাতি অনেক বেশি ঋণী: এলজিআরডি মন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৫, ২৮ সেপ্টেম্বর ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বাঙালি জাতি অনেক বেশি ঋণী বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু নিহত হওয়ার পর তিনি (প্রধানমন্ত্রী) যদি দেশে ফিরে বাঙালি জাতির ভাগ্য উন্নয়নের দায়িত্ব না গ্রহণ করতেন, মাঠে-ঘাটে, হাটে-বাজারে, পথে-প্রান্তরে ঘুরে ঘুরে সারা বাংলার মানুষকে ঐক্যবদ্ধ না করতেন, তাহলে আজকের বাংলাদেশ গড়া অসম্ভব ছিল।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার মানুষের ভাগ্যোন্নয়নে দেশকে পুনর্গঠনে ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে। শুধু ঢাকা শহরের নয়, সারা দেশের প্রত্যন্ত গ্রামাঞ্চলে পরিবর্তন এসেছে। এই পরিবর্তনের ধারা অব্যাহত থাকবে ও ২০৪১ সালের আগেই উন্নত দেশের কাতারে পৌঁছবে বাংলাদেশ।

তিনি আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উদ্যোগে রাজধানীর গুলশানে বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্কে আয়োজিত 'স্বপ্নের রূপকার'-শীর্ষক অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছিলেন।

একমাত্র শেখ হাসিনার নেতৃত্বেই উন্নত-সমৃদ্ধ সোনার বাংলা গড়া সম্ভব উল্লেখ করে মন্ত্রী বলেন, বিশ্বে বাংলাদেশ আজ মর্যাদাপূর্ণ দেশে রূপান্তরিত হয়েছে। মানুষের মাথাপিছু আয়, জিডিপির প্রবৃদ্ধি, বৈদেশিক রিজার্ভসহ বিভিন্ন অর্থনৈতিক সূচকে বাংলাদেশ অনন্য উচ্চতায় পৌঁছেছে। দেশের অর্থনীতিতে বিপ্লব সাধিত হয়েছে।

মন্ত্রী পদ্মা সেতুর কথা উল্লেখ করে বলেন, শুধু পদ্মা  সেতু নয়, দেশের উন্নয়নে এরকম আরও বড় বড় প্রকল্প গ্রহণ ও তা বাস্তবায়নের সক্ষমতা সরকারের রয়েছে।

তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী  নেতৃত্বে দেশ যখন সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে তখন দেশের ভেতরে ও বাহিরে ষড়যন্ত্র শুরু হয়েছে। দেশের উন্নয়নকে ব্যাহত, দেশের মানুষকে দরিদ্র্য করে রাখতেই তাদের এই ষড়যন্ত্র।

তিনি বলেন, যত ষড়যন্ত্রই করা হোক না কেন, সকল অশুভ শক্তিকে মোকাবেলা করার মতো সাহস ও শক্তি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার রয়েছে।

পরে, স্থানীয় সরকার মন্ত্রী বস্তিবাসীদের জন্য টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন পরিদর্শন করেন।

ঢাকা উত্তর সিটি মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যোগদান করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি