ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

দেশের সম্প্রীতি বিনষ্টের পরিকল্পনা লন্ডনে বসে: তথ্যমন্ত্রী

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০০, ২৬ অক্টোবর ২০২১

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার মূল পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে। উন্নয়নকে বাধাগ্রস্ত ও সম্প্রীতি নষ্ট করার জন্য বিএনপি-জামায়াতসহ উগ্রবাদী সংগঠন সবসময় তৎপর।

মঙ্গলবার দুপুরে রাজশাহীর সার্কিট হাউজে গণমাধ্যমকর্মীদের সাথে প্রেস ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘দীর্ঘ এক মাস ধরে মিটিং করে বিএনপি সারাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার পরিকল্পনা করে। প্রকাশ্যে তারা মিটিং করেছে আর গোপনে ষড়যন্ত্র করেছে। সেই ষড়যন্ত্রের অংশ হল সারাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করা; পবিত্র কোরআর পূজামণ্ডপে রেখে আসা এবং বিভিন্ন পূজামণ্ডপে হামলা।’ 

তিনি বলেন, যে পূজামণ্ডপে পবিত্র কোরআন রেখে এসেছে তাকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু সে তো রেখে আসেনি। তাকে দিয়ে রাখানো হয়েছে। যারা এ কাজ করেছে তাকে খুঁজে বের করে অবশ্যই বিচারের আওতায় আনা হবে।

হাছান মাহমুদ আরও বলেন, সারাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য বিএনপি-জামায়াতসহ উগ্রবাদী সংগঠন সবসময় তৎপর। তারা দুর্গাপূজাকে বেছে নিয়ে সারাদেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির জন্য। আমরা আগেই সেটি বুঝতে পেরেছিলাম। সেজন্য তৃণমূলের নেতাকর্মীদের পূজামণ্ডপ পাহাড়া দিতে বলা হয়েছিল। তারা পাহারা দিয়েছে বলে বিএনপি-জামায়াত সারাদেশে হামলা করতে পারেনি।

এ সময় উপস্থিত ছিলেন, মহিলা আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু।

এর আগে তথ্যমন্ত্রী কাজীহাটায় বিটিভির উপকেন্দ্র পরিদর্শন করেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি