ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

‘শিশু কিশোর তরুণদের ভাবনায় মেডিটেশন’ শীর্ষক চিত্রাঙ্কন প্রদর্শনী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪১, ৪ জানুয়ারি ২০২২

'আমাদের শিশু কিশোররা মনুষ্যত্যের চেতনায় সৃজনশীল মেধা নিয়ে শিল্প সাধনার জায়গাতেও এগিয়ে যাবে। মেডিটেশন শব্দটিকে ধারণ করে যে চিত্রকর্মগুলো তারা প্রদর্শন করেছে- তা সত্যিই তাদের চিন্তাকে আরো সমৃদ্ধ করবে। এই শব্দটিকে ধারণ করেই তারা নিজেদের গড়ে তুলবে। তারাই আগামীর বাংলাদেশকে এগিয়ে নেবে।'

‘শিশু কিশোর তরুণদের ভাবনায় মেডিটেশন’ শীর্ষক চিত্রাঙ্কন প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন বক্তারা।

মঙ্গলবার (৪ জানুয়ারি ২০২২) বিকেলে রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় পাঁচ দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করেন একুশে পদকে ভূষিত চিত্রশিল্পী ও ভাস্কর হামিদুজ্জামান খান। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন, আবৃত্তিকার ও অভিনয়শিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায় এবং অভিনয়শিল্পী ও লেখক খায়রুল আলম সবুজ।

আলোচনা শেষে ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিথিবৃন্দ। এরপর গ্যালারি ঘুরে ছবি দেখেন দর্শনার্থীরা।

দেশের বরেণ্য দুই চিত্রশিল্পী পটুয়া কামরুল হাসান ও শিল্পগুরু রশীদ চৌধুরী স্মরণে উৎসর্গ করা হয়েছে এ প্রদর্শনী। উল্লেখ্য, মেডিটেশন বিষয়ক এটিই বাংলাদেশে অনুষ্ঠিত প্রথম চিত্রকর্ম প্রদর্শনী।

প্রদর্শনী চলবে ৮ জানুয়ারি শনিবার পর্যন্ত। খোলা থাকবে প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত। প্রদর্শনীতে স্থান পাওয়া চিত্রকর্মগুলো ন্যূনতম মূল্যে সংগ্রহের সুযোগ থাকছে।

‘বিশ্ব মেডিটেশন দিবস ২০২১’ উপলক্ষে শিশু কিশোর তরুণদের আঁকা নানা চিত্রকর্মের ভেতর থেকে ১০০টি নির্বাচিত চিত্রকর্ম নিয়ে এ প্রদর্শনীর আয়োজন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন কোয়ান্টাম ফাউন্ডেশন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি