ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মেয়াদ দু’বছর বৃদ্ধি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৮, ১৯ জুন ২০২২

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব ইহসানুল করিমের নিয়োগের মেয়াদ আরো দু’বছর বাড়িয়েছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয় রোববার এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে।

এতে বলা হয়, প্রধানমন্ত্রীর প্রেসসচিব পদে সরকারের সচিব পদমর্যাদা ও বেতনক্রমে চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা ইহসানুল করিমের চুক্তির মেয়াদ তার আগের চুক্তির ধারবাহিকতায় ১৮ জুন অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী দু’বছরের জন্যে বাড়ানো হল।

বীর মুক্তিযোদ্ধা ও পেশাদার সাংবাদিক ইহসানুল করিমকে ২০১৫ সালের ১৫ জুন প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়। তার নিয়োগের মেয়াদ ২০১৬ সালের ১৬ জুন তিন বছরের জন্য বাড়ানো হয়।

ইহসানুল করিমের নিয়োগের মেয়াদ ২০১৯ সালের ১৮ জুন আরও তিন বছর বাড়ানো হয় এবং ২০১৯ সালের ২৯ মে এ সংক্রান্ত একটি গেজেট বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে নিয়োগ পাওয়ার আগে তিনি রাষ্ট্রপতির প্রেস সচিবের দায়িত্ব পালন করেন। এর আগে তিনি জাতীয় বার্তা সংস্থা বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদকের দায়িত্ব পালন করেন। বাসসে তিনি ১৯৭২ সালে স্টাফ রিপোর্টার হিসেবে তার কর্মজীবন শুরু করেন।

ইহসানুল করিম তার দীর্ঘ সাংবাদিকতা জীবনে বিবিসি (ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশন) ও পিটিআই (প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া)-সহ কয়েকটি বিদেশী সংবাদ মাধ্যমে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে কাজ করেছেন।

তিনি ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে যোগ দেন এবং বাংলাদেশ লিবারেশন ফোর্স (বিএলএফ)-এর সদস্য হিসেবে দেশের পশ্চিমাঞ্চলের রণাঙ্গনে যুদ্ধ করেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি