ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ঈদগাহে কঠোর নিরাপত্তা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৮, ১০ জুলাই ২০২২ | আপডেট: ০৮:২৯, ১০ জুলাই ২০২২

পবিত্র ঈদুল আজহার নামাজ ও মুসল্লিদের ঈদ উদযাপন নির্বিঘ্ন করতে জাতীয় ঈদগাহ মাঠ ঘিরে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে কাতারে কাতারে ঈদ জামাতে আসেন মুসল্লিরা। আইনশঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও রয়েছেন তৎপর।

রাজধানীর হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে সকাল ৮টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররম খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন।

রোববার (১০ জুলাই) সকাল থেকে কঠোর নিরাপত্তার মধ্য দি‌য়ে কোরবানির ঈদের প্রধান জামাত পড়‌তে মুসল্লিরা ঈদগাহ ময়দানে প্রবেশ করেন। পল্টন মোড় হয়ে মৎস্য ভবন ও হাইকোর্টের সামনে দি‌য়ে তিন‌টি চেকপোস্টের মধ্য দি‌য়ে ঈদগাহ ময়দানে আসছেন মুসল্লিরা।

ঈদ জামাতে প্রবেশের মুখে র‌্যাব-পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তীক্ষ্ণ নজর র‌য়ে‌ছে। ঈদ জামাতে আসা মুসল্লিদের তিন জায়গায় তল্লাশি করার পর ঈদগাহে প্রবেশ করতে দেওয়া হয়েছে।

তবে, এ নিয়ে কারও মনে কোনো ক্ষোভ দেখা যায়নি। বরং কঠোর নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলায় দূর-দূরান্ত থেকে আসা মুসল্লিরাও সন্তোষ প্রকাশ করেছেন।

ঈদ জামাত ঘিরে চারপাশের প্রায় আধা কিলোমিটার এলাকাজুড়ে কয়েক স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। পুরো এলাকায় বসানো আছে গোপন অত্যাধুনিক মুভি ও সিসি ক্যামেরা। যা কন্ট্রোল রুম থেকে মনিটরিং করা হবে। পুলিশ, ডিবি পুলিশ ও র‌্যাবসহ অন্য গোয়েন্দা সংস্থাগুলো সম্মিলিতভাবে এবারের জাতীয় ঈদগাহ মাঠের নিরাপত্তা নিশ্চিত করছে।

মাঠের আশপাশের রাস্তায় এবং প্রতিটি উঁচু ভবনের ছাদে বসানো হচ্ছে ওয়াচ টাওয়ার। যেখান থেকে শক্তিশালী বাইনোকুলার দিয়ে পুরো এলাকার ওপর নজর রাখা হচ্ছে। 

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি