ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

‘নির্বাচনের সময় ইসির নির্দেশে কাজ করে পুলিশ’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৬, ৪ অক্টোবর ২০২২

নির্বাচনের সময় পুলিশ সবসময় নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনা অনুযায়ী কাজ করে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

আইজিপির দায়িত্ব নেওয়ার পর মঙ্গলবার (৪ অক্টোবর) পুলিশ সদর দপ্তরে প্রথম সংবাদ সম্মেলনে তার কাছে প্রশ্ন রাখা হয়েছিল-  বাংলাদেশ পুলিশকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করার অভিযোগ পাওয়া যায়। আগামী নির্বাচনেও কি এমন হবে? 

জবাবে আইজিপি বলেন, “পুলিশ সবসময় পেশাদারিত্বের সঙ্গে সবধরনের দায়িত্ব পালন করে। নির্বাচনের সময় পুলিশ নির্বাচন কমিশনের দেওয়া দায়িত্ব পালন করে। যদি কারও কাছে সুনির্দিষ্ট অভিযোগ থাকে (রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহৃত হওয়ার) তাহলে আমাকে জানাবেন।”

বিরোধীদলের রাজনৈতিক কর্মসূচিতে পুলিশ বাড়াবাড়ি করে- এমন বিষয়ে তিনি বলেন, পুলিশ মিছিলসহ কর্মসূচিগুলোতে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে। পুলিশের এবিষয়ে ট্রেনিং রয়েছে, প্রতিক্ষেত্রে তা ফলো করা হয়।

পুলিশের মধ্যে বিশেষ কিছু জেলার নামে বিভিন্ন গ্রুপের নাম শোনা যায়, এই গ্রুপিংয়ের কারণে পুলিশিংয়ে ক্ষতি হচ্ছে কিনা, জানতে চাইলে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, “কোনো গ্রুপিংয়ের কথা আমার জানা নেই। কারও কাছে এমন তথ্য থাকলে আমাকে দিন। আমরা খতিয়ে দেখব।”

নতুন পুলিশ প্রধান বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে কোনো সংবাদকর্মীকে হয়রানি করা হবে না, সংবাদ সংগ্রহে কাউকে হেনস্তা করা হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এএইচএস


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি