ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

‘আইনশৃঙ্খলার উন্নয়নে রোহিঙ্গা ক্যাম্পে শীঘ্রই যৌথ অভিযান’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৩, ২৩ মে ২০২৩

আইনশৃঙ্খলার উন্নয়ন এবং আরসা, আরাকান আর্মি, আরএস'র অপতৎপরতা দমনে শিগগির রোহিঙ্গা ক্যাম্পে যৌথ অভিযান শুরু হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

তিনি বলেন, প্রয়োজনে এই অভিযানে সেনাবাহিনীকেও যুক্ত করা হবে।

মঙ্গলবার সচিবালয়ে রোহিঙ্গা সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা সম্পর্কিত জাতীয় কমিটির সভা শেষে মন্ত্রী সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, এই সভায় সিদ্ধান্ত হয়েছে, রোহিঙ্গা সন্ত্রাসীরা যেন ক্যাম্পের ভেতরে কোনো ধরনের অপতৎপরতা যাতে চালাতে না পারে, সেই লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনীর টহল, চেকপোস্ট এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হবে। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হবে। প্রয়োজনে সেনাবাহিনীসহ যৌথ অভিযান হতে পারে।

তিনি বলেন, ক‌্যাম্প থেকে যেন কোনো রোহিঙ্গা বের হয়ে না আসতে পারেন, সেজন‌্য কাঁটাতারের বেড়া দিয়েছি, ওয়াচ টাওয়ার হয়েছে, সেখানে নিয়মিত টহলের ব‌্যবস্থাও আছে। সেগুলো আরও জোরদার করা হবে। যাতে তারা বাইরে না আসতে পারেন। যৌথ টহলসহ আইনশৃঙ্খলা বাহিনী সবসময় তৎপর থাকবে।

সীমান্ত এলাকায় বিজেবিকে আরও সতর্ক অবস্থায় থাকার নির্দেশনা দেওয়া হবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমার বর্ডারে বিজিবিকে আরও শক্তিশালী করা হবে, যাতে করে নতুন করে মিয়ানমারের নাগরিক বাংলাদেশে প্রবেশ করতে না পারে।

এমএম//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি