ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

‘বঙ্গবন্ধু হত্যার কুশিলবদের চিহ্নিত করতে কমিশন গঠন হবে’

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৬:১১, ১৫ আগস্ট ২০২৩

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের কুশিলব ও ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হবে। তা প্রতিহিংসার জন্য নয়, বরং জাতির কাছে সঠিক ইতিহাস তুলে ধরার জন্য। নেপথ্যের কুশিলবদের বের করতে কমিশন গঠন করা হবে। সে আইন ড্রাফট করা হয়েছে, জনগণের সহযোগিতা থাকলে আইন পাস করতে পারব। 

মঙ্গলবার বিকালে আখাউড়া রেলস্টেশন চত্বরে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর দুই হত্যাকারীকে বিদেশ থেকে এনে তাদেরকে বিচারের রায় কার্যকর না করা পর্যন্ত আমাদের চেষ্টা চলবে। বঙ্গবন্ধু কোনোদিন বাংলাদেশে মরবে না। বঙ্গবন্ধু সব সময় বাঙালির মনে জীবিত থাকবেন। 

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন স্বপ্নের সোনার বাংলা গড়তে এগিয়ে যাচ্ছিলেন। এমন সময় কিছু মির্জাফর, বেঈমান তাকে হত্যা করেছিল। মূলত বাংলাদেশকে হত্যা করতেই বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিল। 

আনিসুল হক বলেন, অন্ধকারের রাজনীতিবিদরা এখনও বিএনপি-জামায়াতে আছে। তারা এখনও বাংলাদেশকে ধ্বংসের ষড়যন্ত্রে লিপ্ত। বিএনপি হচ্ছে মিথ্যাবাদী, তারা কখনও সত্যের কাছ দিয়ে হাঁটে না। তারা খুন করে অন্যের ঘাড়ে দোষ চাপায়। 

তিনি বাংলাদেশকে রক্ষায় সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে সতর্ক থাকতে জনগণের প্রতি আহ্বান জানান। 

সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মোঃ তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগ নেতা মনির হোসেন বাবুলসহ দলীয় নেতাকর্মীরা। 

এর আগে মন্ত্রী উপজেলা পরিষদে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি