ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

খুলনা মডেলের নির্বাচন হয়েছে গাজীপুরে: সুজন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪১, ৫ জুলাই ২০১৮

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনকে অতীতের খুলনা সিটি করপোরেশন নির্বাচন মডেলের হয়েছে বলে মূল্যায়ন করেছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের আদ্যপান্ত তুলে ধরে সুজন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সুজনের সভাপতি এম হাফিজ উদ্দিন খান, সাধারণ সম্পাদক বদিউল আলম মজুমদার,কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকারসহ অন্যান্য কেন্দ্রীয় সদস্য।

সুজনের পক্ষ থেকে বলা হয়, হঠাৎ করে আদালতের স্থগিতাদেশের কারণে রোজার আগে এক মাসের বেশি সময়ের জন্য নির্বাচন স্থগিত হওয়ায় ইফতার অনুষ্ঠানের নামে প্রার্থীরা বা তাদের পক্ষের লোকজন বিরাট অংকের অর্থ ব্যয় করে। যার লাগাম টেনে ধরতে নির্বাচন কমিশন ব্যর্থ হয়েছে। এ ধরনের টাকার খেলা বিত্তবান প্রার্থীদের জন্য অনাকাঙ্ক্ষিত সুবিধা সৃষ্টি করেছিল।

অন্যদিকে উন্নয়নের প্রতিশ্রুতিও বিশেষ প্রভাব ফেলেছিল। যেহেতু বিগত পাঁচ বছরে বিএনপি’র মনোনয়নে নির্বাচিত গাজীপুরের মেয়র বিভিন্নভাবে মামলা, গ্রেফতার, বরখাস্ত এবং জেল জুলুমের শিকার হয়েছিলেন, তাই গাজীপুরবাসী উন্নয়ন থেকে বঞ্চিত ছিলেন। তাই ভোটারদের সামনে অঘোষিত কিছু সুস্পষ্ট বার্তা ছিল যে উন্নয়ন চাইলে সরকারি দলের প্রার্থীকে ভোট দিতে হবে।

সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার বলেন, খুলনা মডেল বাস্তবায়ন করা ছাড়াও আওয়ামী লীগ প্রার্থীর ব্যাপক নির্বাচনি প্রস্তুতিও তার জয়ের পেছনে ইতিবাচক ভূমিকা রেখেছে। কেননা, আগে থেকেই মোহাম্মদ জাহাঙ্গীর আলমের ব্যাপক নির্বাচনি প্রস্তুতি ছিল। একজন তরুণ প্রার্থী হিসেবে সব এলাকা চষে বেড়িয়েছেন। অন্যদিকে নির্বাচনের আগে, বিশেষ করে দ্বিতীয় পর্যায়ে প্রচারণার সময় বেশিরভাগ এলাকায় বিএনপির কর্মী স্বল্পতা এবং প্রচারণার ক্ষেত্রে ব্যাপক ঘাটতি দেখা গেছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি