ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আমাকে সবাই উন্নয়নের ম্যাজিক সম্পর্কে জিজ্ঞাসা করে: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩২, ৩১ অক্টোবর ২০১৮ | আপডেট: ১২:৪৫, ৩১ অক্টোবর ২০১৮

বাংলাদেশের সমৃদ্ধির কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিদেশ গেলে সবাই আমাকে একটি প্রশ্নই করে। সেটি হচ্ছে- এতদ্রুত কীভাবে এতোটা ‍উন্নয়ন হলো। বাংলাদেশের উন্নয়নের ম্যাজিক সম্পর্কে তাঁরা আমাকে জিজ্ঞেস করে। আমি বলি, দেশের মানুষের সমর্থনই আমার উন্নয়নের ম্যাজিক।

আজ রাজধানীর মহাখালী বক্ষব্যাধি হাসপাতালে শেখ রাসেল গ্যাস্টোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল ভবন এবং ৯ টি অবকাঠামো ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরো পড়ুন : লিভার চিকিৎসায় দেশের প্রথম বিশেষায়িত হাসপাতাল উদ্বোধন

প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধবিধ্বস্ত দেশকে সোনার বাংলা গড়তে জাতির পিতা পদক্ষেপ নিয়েছিলেন। তিনি সেটি করে যেতে পারেননি। ঘাতকরা আমার পরিবারকে হত্যা করে। বাবা-মাকে হারিয়ে আমার একটিই প্রতিজ্ঞা ছিল সেটি হচ্ছে জাতির পিতার যেদেশের মানুষের জন্য জীবন দিয়েছেন, সেই মানুষগুলোর ভাগ্যেন্নয়ন করা। আমি সেই লক্ষেই কাজ শুরু করি। আজ শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতি, শিল্প সবক্ষেত্রে বাংলাদেশের অভাবনীয় সাফল্য। বিদেশের রাষ্ট্রপ্রধানরা আমাকে জিঞ্জেস করে উন্নয়নের ম্যাজিক সম্পর্কে। আমি বলি আমাদের দেশের মানুষের সমর্থন ও সহায়তাই উন্নয়নের চাবিকাঠি।

 প্রধানমন্ত্রী বলেন, আমরা ১৯৯৬ সালে ক্ষমতায় এসে স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন করি। বহু প্রকল্প হাতে নেই। কিন্তু পরবর্তীতে জোট সরকার ক্ষমতায় এসে সেগুলো বন্ধ করে দেয়। ২০০৮ সালে ফের ক্ষমতায় এসে আমি কমিউনিটি ক্লিনিক গড়ে তুলি। সরকার পরিবর্তন হলেও যেন কমিউনিটি ক্লিনিকগুলো বন্ধ না হয় সে ব্যবস্থাই করেছে সরকার।

প্রধানমন্ত্রী বলেন, ফের ক্ষমতায় এলে দেশের সব বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হবে। সেই সঙ্গে নার্সিংয়ের মাস্টার্স করার ব্যবস্থা করা হবে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি