ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ভোটের সরঞ্জাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪০, ৩১ জানুয়ারি ২০২০

প্রচার-প্রচারণা শেষ। এখন কেবল বাকি ভোটগ্রহণের আনুষ্ঠানিকতা। এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ভোটগ্রহণের জন্য আজ শুক্রবার কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেওয়া হচ্ছে ভোটের সরঞ্জাম। সন্ধ্যার মধ্যে সব কেন্দ্রে প্রয়োজনীয় এসব সরঞ্জাম পাঠানোর কাজ শেষ হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

শুক্রবার সকাল সাড়ে ১০টার পর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ প্রাঙ্গণ থেকে নির্বাচনি সরঞ্জাম বিতরণ কার্যক্রম শুরু করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে উত্তরে আটটি ও দক্ষিণ সিটির ১১টি পয়েন্ট থেকে সকাল সাড়ে ১০টায় একযোগে নির্বাচনি সরঞ্জাম বিতরণ শুরু হয়।

উত্তর সিটির পয়েন্টগুলো হলো— উত্তরা কমিউনিটি সেন্টার, বনানী বিদ্যানিকেতন, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ বনশ্রী শাখা, ডেন্টাল কলেজ মিরপুর-১৪, মিরপুর বাংলা স্কুল অ্যান্ড কলেজ (বালক শাখা), ন্যাশনাল বাংলা উচ্চ বিদ্যালয় মিরপুর-২, তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয় ও রেসিডেনসিয়াল মডেল কলেজ।

অন্যদিকে দক্ষিণ সিটির মালামাল বিতরণের কেন্দ্রগুলো হলো— খিলগাঁও মডেল কলেজ, টিঅ্যান্ডটি উচ্চ বিদ্যালয় মতিঝিল, টিকাটুলির কামরুন্নেসা স্কুল ও সেন্ট্রাল উইমেন কলেজ, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, আজিমপুর গালর্স স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা আলিয়া মাদ্রাসা, কামরাঙ্গীচর শেখ জামাল স্কুল, দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ, যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ ও দোলাইর পাড় স্কুল কেন্দ্র।

সকাল থেকে ভোটগ্রহণের জন্য ইএভিএম, এলইডি মনিটর, ফিঙ্গারপ্রিন্ট মেশিন, স্ক্যানার, বুথের জন্য ত্রিপল, তাঁবু, বোর্ডশিটসহ প্রয়োজনীয় যাবতীয় সরঞ্জাম আলাদা আলাদা গাড়িতে করে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে বিভিন্ন কেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছে।

উল্লেখ্য, আগামীকাল ১ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দুই সিটিতে একটানা ভোটগ্রহণ চলবে। সিটি নির্বাচনে মেয়রপ্রার্থীরা দলীয় প্রতীকে এবং কাউন্সিলর প্রার্থীরা স্বতন্ত্র প্রতীকে নির্বাচন করছেন। এবার প্রথমবারের মতো ঢাকার দুই সিটির সবগুলো কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট নেওয়া হবে। নির্বাচনে মোট ৭৫৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে মেয়র পদে প্রার্থী ১৩ জন, কাউন্সিলর পদে ৭৪৪ জন।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি