ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

অধ্যাপক মুনতাসীর মামুন করোনায় আক্রান্ত নন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪১, ৫ মে ২০২০ | আপডেট: ১৪:৪৫, ৫ মে ২০২০

বিশিষ্ট ইতিহাসবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধ্যাপক ড. মুনতাসীর মামুন করোনাভাইরাসে আক্রান্ত নন। বুকে ব্যথা ও শ্বাসকষ্ট হওয়ায় তিনি রাজধানী মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন। দুই দফায় তার করোনার নমুনা পরীক্ষা করা হলেও প্রতিবারই তার রিপোর্ট নেগেটিভ এসেছে। মঙ্গলবার (৫ মে) তার মেয়ে রয়া মুনতাসীর এ তথ্য জানিয়েছেন।

অধ্যাপক মুনতাসীর মামুনের মেয়ে রয়া জানান, করোনা পরীক্ষায় তার বাবার রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে তিনি দুর্বল অনুভব করছেন এবং কিছু খেতে পারছেন না, শরীরে জ্বরও আছে। তাই হাসপাতালে ভর্তি হয়েছেন। গতকাল সোমবার (৪ মে) তার দ্বিতীয় দফার পরীক্ষার ফলও নেগেটিভ এসেছে বলে জানান তিনি।

এর আগে রোববার (৩ মে) সন্ধ্যায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে অধ্যাপক মুনতাসীর মামুনের মা বর্তমানে কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত ১৮ এপ্রিল থেকে তিনি হাসপাতালে আছেন। তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে জানা গেছে।

অধ্যাপক মুনতাসীর মামুনের মেয়ে রয়া মুনতাসীর আরও বলেন, ১০ দিন আগে বাবার রিপোর্ট নেগেটিভ এসেছিল। করোনাভাইরাসের উপসর্গ স্পষ্ট হওয়ায় হাসপাতালে ভর্তি করিয়েছি। দুই দফায় করোনা পরীক্ষার পর বাবার ফল নেগেটিভ এসেছে।

এরআগে মুগদা হাসপাতালের কোভিড-১৯ ডেডিকেটেড চিকিৎসক পরিষদের মুখপাত্র ডা. মাহবুবুর রহমান বলেন, অধ্যাপক মুনতাসীর মামুনের শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় আইসিইউ থকে তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। 

তিনি বলেন, ‘তিনি যথেষ্ট ভালো আছেন। তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হচ্ছে।’

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি