ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

ছাত্রলীগের গৌরবের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিক আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৩, ৩ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১০:২৮, ৪ জানুয়ারি ২০১৮

ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে ব্যপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল থেকেই ঢাকাসহ দেশজুড়ে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। বুধবার ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে এতথ্য জানানো হয়।

এতে জানানো হয়, ৪ জানুয়ারি সকাল সাড়ে ছ’টায় বাংলাদেশ ছাত্রলীগের সব সাংগঠনিক কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়েছে। সকাল সাড়ে সাতটায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং সকাল দশটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে কেক কাটা হয়। একই দিনে ঢাকার বাইরের সব ইউনিটকে আনন্দ র‌্যালি করার নির্দেশ দেওয়া হয়েছে।

ছুটির দিন ব্যতীত অন্য দিনে র‌্যালি করলে জনভোগান্তির আশঙ্কা থেকেই ৬ জানুয়ারি শনিবার ঢাকায় আনন্দ র‌্যালি করার সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি। র‌্যালিটি সকাল দশটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে থেকে শুরু হওয়ার কথা রয়েছে।

বিবৃতিতে জানানো হয়, প্রতিষ্ঠাবার্ষিকীর ধারাবাহিক কর্মসূচীতে ৮ জানুয়ারী দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হবে। দুপুর দু`টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত চত্ত্বরে এ কর্মসূচী পালিত হবে। ৯ জানুয়ারী রক্তদান কর্মসূচী পালন করা হবে। এছাড়া ১১ জানুয়ারী সকাল দশটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে অপরাজেয় বাংলার পাদদেশে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নেতৃবৃন্দ বিবৃতিতে সংগঠনের সকল ইউনিটের নেতা কর্মীদের এ কর্মসূচী বাস্তবায়নের আহবান জানিয়েছেন।

১৯৪৮ সালের ৪ জানুয়ারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে প্রতিষ্ঠিত এ ছাত্রসংগঠনটি সময়ের পরিক্রমায় পূর্ণ করছে ৭০ বছর। এ যাত্রাপথ সবসময় সহজ বা মসৃণ ছিলনা। একদিকে যেমন ছাত্রলীগ ইতিহাস নির্মাণে সাহসী ভূমিকা রেখেছে তেমনি করতে হয়েছে অনেক আত্মত্যাগ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি