ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

আইনি পরামর্শ দেবেন ড. কামাল: ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫০, ২৮ ফেব্রুয়ারি ২০১৮

খালেদা জিয়ার মামলার রায়ের কপি পড়ে ড. কামাল আইনি পরামর্শ দেবেন বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। খালেদা জিয়ার মামলা লড়ার অনুরোধ ড. কামাল হোসেন ফিরিয়ে দিয়েছেন বলে যে সংবাদ প্রচার হয়েছে, তা সত্য নয় বলে জানান তিনি।

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মির্জা ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা খালেদা জিয়ার মামলার বিষয়ে আইনি পরামর্শের জন্য ড. কামাল হোসেনের কাছে গিয়েছিলাম। তার সঙ্গে খালেদা জিয়ার মামলার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তিনি মনোযোগ দিয়ে আমাদের কথা শুনেছেন। আমরা রায়ের একটা কপিও তাঁকে দিয়েছি।’

তিনি বলেন, ড. কামাল হোসেন অনুরোধ প্রত্যাখ্যান করেছেন বলে যাঁরা সংবাদ প্রকাশ করেছেন, তাঁদের সেটি উচিত হয়নি। কারণ এর মাধ্যমে শুধু বিএনপি নয়, ড. কামাল হোসেনের মতো আইনজীবীকেও ছোট করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আইনি পরামর্শের জন্য সংবিধান বিশেষজ্ঞ ও আইনজীবী ড. কামাল হোসেনের সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীরা। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীর মতিঝিলের টয়োটা টাওয়ারে তাঁরা বৈঠক করেন। বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার আবদুর রেজাক খান ও আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন। অন্যদিকে ড. কামাল হোসেন ও গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী উপস্থিত ছিলেন। এই বৈঠকের পরই গণমাধ্যমে খবর বের হয় যে খালেদা জিয়ার মামলা পরিচালনার অনুরোধ প্রত্যাখ্যান করেছেন দেশের প্রবীণ এই আইনজীবী। এই সংবাদের সত্যতা নেই বলে আজ বুধবার জানালেন মির্জা ফখরুল।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি