ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

খালেদার মুক্তির দাবিতে নতুন কর্মসূচি বিএনপির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১০, ৪ মার্চ ২০১৮

খালেদা জিয়ার মুক্তির দাবিতে আবারও দুইদিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। মঙ্গলবার (মার্চ) ঢাকাসহ সারাদেশে মানববন্ধন বৃহস্পতিবার (মার্চ) অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি।

রোববার বেলা সোয়া ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচির ঘোষণা দেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ‘সরকার আগামী নির্বাচনে পরাজয়ের ভয়ে খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে। কারণ খালেদা জিয়া নির্বাচনের মাঠে থাকলে জনগণ তাঁর সঙ্গে মাঠে নেমে আসবে। আর বর্তমান ভোটারবিহীন সরকারের একদলীয় শাসনের পথ রুদ্ধ হবে।’

তিনি আরও বলেন, ‘খালেদা জিয়াকে ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। আওয়ামী লীগের এককভাবে ভোট করে ক্ষমতা দখলের স্বপ্ন এ দেশের মানুষ কখনো পূরণ হতে দেবে না। জনগণ তাদের নেত্রীকে মুক্ত করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় করবে।’

এ সময় তিনি মঙ্গলবার ঢাকাসহ সারাদেশে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মানববন্ধন ও বৃহস্পতিবার একই সময়ে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি নেতা জাহিদ হোসেন, খায়রুল কবির খোকন, আমীরুল ইসলাম আলিম, এম এ মালেক, আবদুস সালাম আজাদ, বেলাল আহমেদ, আমিনুল ইসলাম সহ আরও অনেকে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে ৫ বছরের কারাদণ্ডে দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে রয়েছেন। গত ৮ ফেব্রুয়ারি, দুপুর ২টা ২৯ মিনিটে রায় ঘোষণার পর পৌনে ৩টার দিকে তাকে বকশীবাজারের আলিয়া মাদ্রাসার অস্থায়ী আদালত থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। বর্তমানে তিনি সেখানেই রয়েছেন।

এসএ/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি