ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

নির্বাচনের আগে সংসদ ভেঙে দেওয়ার আহবান ফখরুলের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৯, ৩০ মে ২০১৮ | আপডেট: ১৫:৩৮, ৩০ মে ২০১৮

আগামী নির্বাচন গ্রহণযোগ্য করার জন্য ভোটের আগে সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকার গঠনের আহবান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ তাঁর মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই আহবান জানান তিনি।

বিএনপি মহাসচিব গণতন্ত্র রক্ষা ও দলীয় চেয়ারপাসন খালেদা জিয়ার মুক্তির জন্য জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানান।

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সকাল থেকেই বিএনপি, ছাত্রদল, যুবদল স্বেচ্ছাসেবক দলসহ সহযোগী সংগঠনের বিপুল নেতাকর্মী মাজারে মিছিল নিয়ে জড়ো হন। বিএনপি মহাসচিবের নেতৃত্বে জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তাঁরা।

পরে মির্জা ফখরুল বলেন, একটা কথা আমরা বলে আসছি, এই দেশে গণতন্ত্রকে বাঁচাতে হলে আগামী দিনে যে নির্বাচন হবে সেই নির্বাচন অবশ্যই একটি নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে।

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ রাজধানীর বিভিন্ন ওয়ার্ডে দরিদ্রদের মধ্যে কাঙালিভোজ ও রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়েছে।

প্রসঙ্গত, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্ম ১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়ার গাবতলী উপজেলার বাগবাড়ী গ্রামে। ১৯৮১ সালের ৩০ মে একদল বিপথগামী সেনাসদস্যের  হাতে প্রাণ হারান সেনাবাহিনী থেকে রাষ্ট্রক্ষমতায় আসা জিয়াউর রহমান।

/ এআর /

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি