ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

খালেদা জিয়াকে লন্ডন পাঠানোর দাবি বি. চৌধুরীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৮, ১০ জুন ২০১৮

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট, যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে লন্ডনে পাঠাতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। রোববার রাজধানীর শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে রাজনৈতিক নেতাদের সম্মানে বাংলাদেশ জনদল (বিজেডি) আয়োজিত ইফতার মাহফিলে তিনি এই আহ্বান জানান।

তিনি বলেন, ‘আজ রোববার পত্রিকায় দেখলাম, খালেদা জিয়ার চিকিৎসকরা বলেছেন, তিনি (বেগম জিয়া) ৭ মিনিট অজ্ঞান ছিলেন। এ কথা ঠিক হয়ে থাকলে তার নিশ্চয়ই টিআইএ হয়েছিল। অর্থাৎ সাময়িকভাবে তার মস্তিষ্কে রক্ত চলাচল কমে গিয়েছিল। এই ধরনের রোগীর ভবিষ্যতে ব্রেন স্ট্রোক বা প্যারালাইসিস হওয়ার সম্ভাবনা বেশি থাকে। এমতাবস্থায় তার সর্বোত্তম নিউরোলজিক্যাল সেন্টারে চিকিৎসা হওয়া উচিৎ।

বি. চৌধুরী আরও বলেন, যেহেতু খালেদা জিয়া ৩ বার প্রধানমন্ত্রী এবং বিরোধী দলের নেতা ছিলেন। সুতরাং অন্য বিবেচনা বাদ দিয়ে শুধু রাজনৈতিক ও সামাজিক বিবেচনায় তার সঠিক চিকিৎসা হওয়া উচিৎ।

এ সময় তিনি খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য  লন্ডনের ইনস্টিটিউট অব নিউরোলজি কুইন্স স্কয়ার অথবা লন্ডনের হ্যামার স্মিথ হাসপাতালে নিয়ে যাওয়ার দাবি জানান।

বিজেডি’র চেয়ারম্যান ডা. এস. এম শাজাহানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন জেএসডি’র সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূইয়া, সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ হারুন অর রশিদ প্রমুখ।

 

এমএইচ/ এসএইচ/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি