ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

আজ মনোনয়নপত্র দাখিল করবেন অ্যাটর্নি জেনারেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১৬, ১১ নভেম্বর ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ-২ (টঙ্গিবাড়ী-লৌহজং) আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। শনিবার ধানমণ্ডি আওয়ামী লীগ কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি। আজ রোববার মনোনয়নপত্র দাখিল করা হবে। দলীয় মনোনয়ন পেলে অ্যাটর্নি জেনারেল পদ ছাড়বেন তিনি।
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, মুন্সীগঞ্জ-২ আসনের জনগণ তাদের প্রার্থী হিসেবে আমাকে দেখতে চান। দীর্ঘদিন ধরে এলাকার মানুষের জন্য কাজ করছি। তাদের পাশে রয়েছি। আশা করি দলীয় মনোনয়ন পাব। এ বিজয়ের ব্যাপারেও শতভাগ আশাবাদ ব্যক্ত করেন তিনি। বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে প্রতি সপ্তাহে দুই দিন নিজ এলাকায় ব্যাপক গণসংযোগ করছেন তিনি।
রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তার পদে থেকে নির্বাচনে অংশ নিতে আইনি কোনো বাধ্যবাধকতা আছে কি-না? এমন প্রশ্নের জবাবে মাহবুবে আলম বলেন, এ পদে থেকে নির্বাচন করতে আইনি বাধা নেই। তবে আমি যদি মনোনয়ন পাই তাহলে কোনো ধরনের বিতর্কের ঊর্ধ্বে থাকতে অ্যাটর্নি জেনারেল পদ ছাড়ব। এ আসনের বর্তমান এমপি আওয়ামী লীগের সাগুফতা ইয়াসমিন এমিলি।
উল্লেখ্য, ২০০৯ সাল থেকে অ্যাটর্নি জেনারেলের পদে থাকা মাহবুবে আলম কয়েক বছর ধরে মুন্সীগঞ্জ-২ আসনের রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করে চলেছেন। একাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠানের মাধ্যমে নিজ নির্বাচনী এলাকা চষে বেড়াচ্ছেন তিনি।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি