ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

১০ হাজার শিক্ষার্থীকে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ ইশিখনের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩০, ৯ সেপ্টেম্বর ২০১৮

দশ হাজার শিক্ষার্থীকে সফলভাবে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দিয়েছে ইশিখন ডটকম। সারাদেশ থেকে অনলাইনে এই ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ নেন শিক্ষার্থীরা।

বিগত দেড় বছরে বিনামূল্যে ১৬টি কোর্সে প্রশিক্ষণ দিয়ে আসছে ইশিখন। এ ছাড়াও যাদের ইন্টারনেট সংযোগ নেই তাদের কথা বিবেচনায় নিয়ে লাইভ ক্লাসের ডিভিডি’র ব্যবস্থা করা থাকে প্ল্যাটফর্মটি।

বেকার সমস্যা দূরীকরণের লক্ষ্যে অনলাইনে শিক্ষার্থীদের বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান করে আসছে এ প্রতিষ্ঠানটি। এতে ইশিখনডটকম ওয়েবসাইটের মাধ্যমে দেশের যে কোনো প্রান্ত থেকে শিক্ষার্থীরা ঘরে বসেই লাইভ ক্লাস করার সুযোগ পান। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে জনপ্রিয় ১৬টি কোর্স-এর যে কোনো এক বা একাধিক কোর্স করার সুযোগ পান শিক্ষার্থীরা।

ইশিখনের পক্ষ থেকে জানানো হয়, প্রশিক্ষণ প্রাপ্তদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থী বর্তমানে ফাইভার, আপওয়ার্কসহ বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলো আয় করে স্বাবলম্বী হয়েছেন। আবার অনেকেই কোর্স শেষে বিভিন্ন আইটি সেক্টরে বর্তমানে কর্মরত আছেন।

এই বিষয়ে ইশিখনডটকম এর প্রধান নির্বাহী ইব্রাহিম আকবর জানান, “আমরা অনলাইনের মাধ্যমে কোর্সসমূহ করিয়ে থাকি। যাতে করে বাংলাদেশের যে কোনো স্থান থেকে ঘরে বসে সবাই ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ নিতে পারে। এই ধরনের প্রশিক্ষণ আমরা সব সময়ই চলমান রাখবো। বাংলাদেশে বর্তমানে ইলার্নিং সেক্টর তথা অনলাইন প্রশিক্ষণ জনপ্রিয় হয়ে উঠেছে”।

গত বছর ইশিখন দেশব্যাপী শিক্ষিত বেকার তরুণদের ফ্রিল্যান্সিং শেখানোর উদ্যোগ নেয়। ১৫ থেকে ২০ হাজার টাকা মূল্যের এই কোর্সসমূহ শুধুমাত্র ৫৪০ টাকা রেজিস্ট্রেশন ফি এর মাধ্যমে করাচ্ছে প্রতিষ্ঠানটি।

ইন্টারনেট সংযোগ এবং কম্পিউটার থাকলে ঘরে বসেই দেশের যে কোনো প্রান্ত থেকে কোর্সগুলো করার সুযোগ থাকছে। প্রশিক্ষক যখন ক্লাস নিবে তখন কম্পিউটার মনিটর শিক্ষার্থীদের কম্পিউটারে দেখাবে, সাথে সাথে মাইক্রোফোনে কিংবা চ্যাটের মাধ্যমে সরাসরি যে কোনো প্রশ্ন করা যাবে। প্রতিটি ক্লাস শেষে রয়েছে মডেল টেস্ট, এসাইনমেন্ট জমা এবং কোনো ক্লাস মিস করলে উক্ত ক্লাসের ভিডিও রেকর্ডও।

ইশিখন সর্ম্পকে বিস্তারিত জানা যাবে এই লিংকে- https://eshikhon.com/pro-offer

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি