ঢাকা, মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১, || মাঘ ১২ ১৪২৭

আজ জাতীয় সমাজসেবা দিবস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৯, ২ জানুয়ারি ২০২১

জাতীয় সমাজসেবা দিবস আজ। দিবসটি পালন উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে শোভাযাত্রা, আলোচনা সভা, দুস্থদের মাঝে ঋণ এবং শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হবে। দিবসটি উপলক্ষে সকালে সমাজসেবা অধিদপ্তরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

বাণীতে রাষ্ট্রপতি সবার সম্মিলিত প্রচেষ্টায় বাংলাদেশকে একটি আধুনিক কল্যাণরাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠায় সক্ষম হবে বলে প্রত্যাশা করেছেন। তিনি বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয় দেশের দুস্থ, অবহেলিত, পশ্চাৎপদ ও প্রতিবন্ধী জনগোষ্ঠীকে নিরলস সেবা প্রদান করে যাচ্ছে এবং তাদের মানবসম্পদে পরিণত করে দারিদ্র্য বিমোচন ও সামাজিক নিরাপত্তা প্রদানের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

প্রধানমন্ত্রী বাণীতে বলেছেন, জাতির পিতার দেখানো পথ অনুসরণ করে আওয়ামী লীগ সব সময়ই দেশের দরিদ্র ও পিছিয়ে পড়া মানুষের কল্যাণে কাজ করে আসছে। তিনি বলেন, সরকার দরিদ্র, অসহায়, প্রতিবন্ধী ও গরিব মেধাবী ছাত্রছাত্রীকে বিশেষ অনুদান এবং ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়, নদীভাঙনে সর্বস্বান্ত পরিবার, বস্তিবাসী, চা বাগানের শ্রমিকসহ দারিদ্র্যসীমার নিচে বসবাসকারী জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়নে আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছে।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি