ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

অনলাইন পরীক্ষার উপর জোর দিলেন হাবিপ্রবি উপাচার্য

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৪১, ৫ জুলাই ২০২১

সেশনজট নিরসনে অনলাইন পরীক্ষার উপর জোর দিয়েছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। করোনানাকালীন সময়ে শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি কিভাবে পুষিয়ে নেয়া যায় এ ব্যাপারে দিক নির্দেশনা দেন নবনিযুক্ত উপাচার্য।

রোববার (৪ জুলাই) বিভিন্ন অনুষদের ডিনদের সাথে উপাচার্যের প্রথম কার্যদিবসের আলোচনায় বেশ কিছু বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।

উপাচার্য ড. এম কামরুজ্জামান বলেন, ‘ইতিমধ্যে শিক্ষার্থীদের অনেক ক্ষতি হয়ে গেছে। এই ক্ষতি কাটিয়ে উঠতে আমি সকল অনুষদের ডিনদের সহযোগিতা চাই। আমাদের যে সম্পদ আছে, এটা দিয়েই শুরু করতে হবে। আর সময়ক্ষেপণের সুযোগ নেই।’

অনলাইন পরীক্ষার নীতিমালা প্রণয়ন কমিটিকে আগামী ৭ তারিখের মধ্যে সুপারিশ প্রদানের জন্য অনুরোধ জানান উপাচার্য। এ ব্যাপারে দ্রুত একাডেমিক কাউন্সিলের সভা করারও ঘোষণা দেন তিনি। এছাড়া উপাচার্য বিশ্ববিদ্যালয়ে ইন্টারনেট সেবা দ্রুত ও সহজ করার উপর জোর দিয়েছেন।

উল্লেখ্য, সকল অনুষদের ডিন সশরীরে কিংবা অনলাইনে আলোচনা সভায় যুক্ত ছিলেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার এবং রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো: ফজলুল হক।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি