ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

অনিয়মের অভিযোগে আরও ২ জনপ্রতিনিধি বরখাস্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১০, ২৯ জুন ২০২০

করোনা মহামারীর মধ্যে সরকারের ত্রাণ কার্যক্রমে অনিয়ম করার অভিযোগ উঠেছে স্থানীয় জনপ্রতিনিধিদের বিরুদ্ধে। এতে ক্ষুন্ন হয়েছে সরকারের ভাবমূর্তি। এসব জন প্রতিনিধিদের বরখাস্ত করেছে সরকার। এ পর্যন্ত ৯৪ জন জনপ্রতিনিধিকে বহিষ্কার করা হয়েছে। রোববার আরও দুই ইউনিয়ন পরিষদ’র (ইউপি) চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। 

তাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা কর্মসূচির উপকারভোগীদের তালিকা প্রণয়ন এবং উপকারভোগীদের ভিজিডি কার্ড জালিয়াতির  অভিযোগ আনা হয়েছে। 

প্রজ্ঞাপনে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীদের তালিকা প্রণয়নে অনিয়মের জন্য গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার ১১ নম্বর খোর্দ্দকোমরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আরিফুর রহমান চৌধুরীকে বরখাস্ত করা হয়।

সেই সঙ্গে ভিজিডি চাল বিতরণ না করে ভুয়া সই/স্বাক্ষর গ্রহণ, উপকারভোগীদের ভিজিডি কার্ড অসৎ উদ্দেশে নিজের কাছে জমা রাখাসহ বিভিন্ন অভিযোগে পটুয়াখালী জেলার দশমিনা উপজেলার ২ নম্বর আলীপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদশা ফয়সালকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

এমএস/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি