ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

অনুদান ‘বিতর্কে’ এন্ড্রু কিশোরের পাশে সামিনা চৌধুরী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৬, ১৩ সেপ্টেম্বর ২০১৯

বাংলাদেশের কিংবদন্তি সংগীত শিল্পী, এক সময় যাকে ছাড়া চলচ্চিত্রের গান সম্ভবই হতো না, বাংলাদেশের চলচ্চিত্রের গানের স্বর্ণ কন্ঠ, বাংলা গানের যুবরাজ, প্রিয় শিল্পী এন্ডু কিশোর।

সম্প্রতি এন্ড্রু কিশোরকে চিকিৎসা নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর ১০ লাখ টাকার অর্থিক সহযোগিতা নেওয়ার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনা হয়।

এই সমালোচনার জবাব দিয়েছেন আরেক সংগীত শিল্পী সামিনা চৌধুরি। নিজের ভেরিফায়েড ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেন, ‘বরেণ্য কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর (‘দা) কে ডাকা হয়েছিল একটা প্রোগ্রামের ব্যাপারে আলাপ করার জন্য! এন্ড্রু দা মাসখানেক ধরে হরমোনের সমস্যায় ভুগছেন এটা উনার ছোটবেলা থেকেই সমস্যা! এ কারণে ওজন একটু কমে গিয়েছে! Skin color একটু change হয়েছে..। এটা জিগ্যেস করার পর এবং জানবার পর প্রধানমন্ত্রী নিজে থেকে দাদাকে দশ লাখ টাকা পরিমাণ অর্থের একটি চেক দিয়েছেন। এন্ড্রু ‘দা নিতে না চাইলে মাননীয় প্রধানমন্ত্রী তাকে বলেন যে চেকটি তিনি বড়বোন হিসেবে দিতে চাইছেন..।! একটা রাষ্ট্রের প্রধানমন্ত্রী যদি নিজে থেকে কাউকে কিছু দিতে চান সেটা উপেক্ষা করা তাঁকে অসম্মান করা বৈ কি। 

সামিনা চৌধুরি লিখেন, ‘আমি যতটুক জেনেছি, টাকার ব্যাপারটা এটুকুই।...ধন্যবাদ মোমেন বিশ্বাসকে, আমি তার কাছে পুরো ঘটনাটি জানতে চাই এবং জানতে পারি..। আমরা অনেক কষ্টে একজন করে ক্ষণজ্ন্মা মৌলিক কণ্ঠশিল্পী পাই। তাঁকে ভালবাসা দিয়ে মনে সাহস দিয়ে বাঁচতে এবং গান গেয়ে যেতে সাহায্য করা যে আমাদের এবং আমাদেরই দায়িত্ব...। দশ লাখ টাকার জন্য যে এন্ড্রু দার মত শিল্পী কারো কাছেই টাকা চাইবেন না এ ব্যাপারে অন্তত আমি নিশ্চিত। আমি তাঁর স্নেহধন্য ছোট বোন, সবসময় তাঁদের স্নেহের ছায়ায় আছি, থাকতে চাই আজীবন...। আল্লাহর ইচ্ছায় আমরা সবাই এখন প্রিয় শিল্পী এন্ড্রু কিশোরের জন্য প্রার্থনা করি তিনি যেন সুস্থ হয়ে ফেরেন ,আমীন।...এবং যেন খুশী মনে গেয়ে ওঠেন- আমার সারা দেহ খেয়ো গো মাটি....এই চোখ দু’টো মাটি খেয়োনা...”।’

প্রসঙ্গত, গত ৮ সেপ্টেম্বর (রোববার) সন্ধ্যায় প্রধানমন্ত্রী তার গণভবনের বাসায় এন্ড্রু কিশোরকে ১০ লাখ টাকা অনুদানের চেক হস্তান্তর করেন।

এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় অনেকের মনে প্রশ্ন দেখা দেয়। অনেকে মনে করেন- বাংলাদেশের একজন জনপ্রিয় কণ্ঠশিল্পীকে কেন অনুদান নিয়ে চিকিৎসা করতে হবে। এন্ড্রু কিশোরের কোনো অভাব নেই তারপরেও তিনি কেন সহায়তা নিলেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি