ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

অবশেষে বাইডেনকে এরদোগানের শুভেচ্ছা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৯, ১১ নভেম্বর ২০২০

অবশেষে যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে শুভেচ্ছা জানিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান। মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার বেশ কয়েকদিন পর এই শুভেচ্ছা বার্তা এসেছে তুরস্কের প্রেসিডেন্টের থেকে।

এরদোগান বলেছেন, তুরস্ক এবং যুক্তরাষ্ট্রের মধ্যে একটি দৃঢ় সহযোগিতা এবং জোট বিশ্ব শান্তিতে ‘গুরুত্বপূর্ণ অবদান’ অব্যাহত রাখবে। 

তুরস্কের যোগাযোগ অধিদপ্তর জানিয়েছে, বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন এরদোগান এবং নির্বাচনের ফলাফল যুক্তরাষ্ট্রের ‘বন্ধুত্বপূর্ণ ও মিত্র’ জনগণের জন্য উপকারী হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

তার মতে, আমি আপনার নির্বাচনি সাফল্যের জন্য আপনাকে অভিনন্দন জানাই এবং যুক্তরাষ্ট্রের জনগণের শান্তি ও সমৃদ্ধির জন্য আন্তরিক শুভেচ্ছা জানাই। এরদোগান বলেছিলেন, আজ বৈশ্বিক এবং আঞ্চলিক পর্যায়ে আমরা যে চ্যালেঞ্জগুলোর মুখোমুখি হচ্ছি, এ জন্য আমাদের স্বার্থ এবং মূল্যবোধের ভিত্তিতে এই সম্পর্কগুলোর আরও উন্নয়ন ও জোরদার করতে হবে।

তুর্কি প্রেসিডেন্টের ভাষায়, বাইডেন ভাইস প্রেসিডেন্ট থাকা অবস্থায় বেশ কয়েকবার আমাদের মধ্যে সাক্ষাৎ হয়েছে।

এ সময় তুরস্ক ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক কৌশলগত প্রকৃতির এবং গভীর ভিত্তি রয়েছে। সামনের দিনগুলোতে মার্কিন প্রশাসনের সঙ্গে গভীরভাবে কাজ করতে তুরস্ক প্রতিশ্রুতিবদ্ধ বলেও জানান প্রেসিডেন্ট এরদোগান।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি