ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

অবসরের পরে কি করতে চান মুহিত?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪০, ২৪ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৭:৪৩, ২৪ নভেম্বর ২০১৮

দীর্ঘ সময়ের কর্মজীবন থেকে অবসরের প্রস্তুতি নিচ্ছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।কিন্তু প্রায় সাত দশকের এ কর্মজীবনের ইতি টেনে কি করতে চান তিনি তার অবসরে। কিভাবেই বা তিনি তার অবসরের সময় কাটাতে চান? এমন প্রশ্নের জবাব দিলেন মন্ত্রী নিজেই।

শনিবার রাজধানীর জাতীয় যাদুঘরে এক অনুষ্ঠানে তিনি বলেন, অবসরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি। সুহেলী বিলকিস জালালের দুটি বইয়ের মোড়ক উন্মোচন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বইপ্রেমী মুহিত।

এ সময় তিনি বলেন, একটা লম্বা কর্মজবীন থেকে অবসরে যাওয়ার চিন্তা-ভাবনা করছি। এজন্য প্রস্তুতি নিচ্ছি। আমার কর্মজীবনের সময়কাল ৭০ বছরের কিছু কম।

দেশের হয়ে সবচেয়ে বেশি বাজেট দেয়া আবুল মাল আবদুল মুহিত বহু আগ থেকেই বলে আসছিলেন যে, তিনি আর নির্বাচন করবেন না। আর রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দায়িত্ব নেবেন না। তবে আওয়ামী লীগের সঙ্গে আমৃত্যু আছেন। পরামর্শ দিয়ে যাবেন নানা ইস্যুতে।

অবসরের পর কীভাবে সময় কাটাবেন সেটিও বলে রেখেছেন খোলামেলা মনের মুহিত। তিনি জানিয়েছেন, বই পড়ে অবসর সময় কাটাবেন।
আজকের অনুষ্ঠানে মুহিত বলেন, ‘আজকে যে বই দু’টির মোড়ক উম্মোচন হতে যাচ্ছে এ বইগুলো লেখক আমাকে অনেক আগেই দিয়েছেন। কিন্তু আমি বলবো না এটার অনেক কিছুই পড়েছি। না, পড়তে পারিনি। কারণ বর্তমানে আমি একটু ব্যস্ত আছি, একটা লম্বা কর্মজীবন থেকে অবসরে যাওয়ার চিন্তা-ভাবনা করছি। অবসরে এ ধরণের বইগুলো আমার সময় কাটানোর মাধ্যম হতে পারে।’

আজকের এই অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত যে বই দু’টির মোড়ক উন্মোচন করেছেন তার লেখক সুহেলী বিলকিস জালাল। বই দু’টি হলো- ‘রমনার দেবীমূল হতে’ এবং ‘ফর্ম দ্যা সিটাডেল অ্যাট রমনা।’

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি