ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

অভিনেতা বিশ্বজিৎ চক্রবর্তীকে ছয় মাসের কারাদণ্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪২, ২৩ জুলাই ২০১৯

চেক বাউন্স হওয়ায় টালিউড অভিনেতা বিশ্বজিৎ চক্রবর্তীকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আলিপুরের মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট শুভদীপ চৌধুরী। 

মামলার রায়ে বলা হয়েছে, যে টাকা বিশ্বজিৎ চক্রবর্তী ধার নিয়েছিলেন, তা ফেরত দেওয়ার পাশাপাশি অতিরিক্ত ৩০ শতাংশ টাকা প্রাপককে দিতে হবে। অন্তত ১৪ লক্ষ টাকা এক মাসের মধ্যে ফেরত দিতে হবে ওই ব্যবসায়ীকে। না দিলে আরও ছ’মাসের কারাবাসের নির্দেশ দেবে আদালত।

তবে গণমাধ্যমকে এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি অভিনেতা। তিনি বলেন, ‘যা বলার তা আমার আইনজীবী বলবেন।’

অভিনেতার আইনজীবী সৈকত দত্ত মজুমদার জানান, নিয়ম অনুযায়ী কোনও অপরাধে কারও দু’বছর বা তার কম সাজা হলে তৎক্ষণাৎ আদালত তাকে জামিনে মুক্তি দেয়। এ ক্ষেত্রেও তার মক্কেল জামিন পেয়েছেন। এক মাসের মধ্যে ওই রায়ের বিরুদ্ধে আপিল করা হবে।

তিনি আরও জানান, ধর্মতলার একটি সংস্থার কাছ থেকে ২০১৫ সালে ওই অভিনেতা ব্যক্তিগত কারণে দশ লক্ষ টাকা ধার নেন। সংস্থার কর্তা তথা ব্যবসায়ী দর্শন খামানির অভিযোগ, বিশ্বজিৎবাবু ধার শোধ করতে গিয়ে তাকে যে ক’টি চেক দেন, সেগুলো ব্যাংকে জমা দেওয়ার পরে বাউন্স করে। অর্থাৎ ওই অভিনেতার ব্যাংক অ্যাকাউন্টে পর্যাপ্ত টাকা ছিল না।

এর পরেই ওই অভিনেতার বিরুদ্ধে আলিপুর আদালতে মামলা দায়ের করেন দর্শন।

তিনি আরও জানান, ২০১৭ সালে মামলাটি দায়ের হয়। দু’বছর ধরে তা চলার পরে কিছু দিন আগে শুনানি শেষ হয়। এরপর গত শুক্রবার রায় দেন বিচারক। 

সূত্র : আনন্দবাজার

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি