ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

অর্থমন্ত্রী ভুল করেছেন: সিইসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৭, ৬ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৯:০৯, ৬ সেপ্টেম্বর ২০১৮

আগামী সাধারণ নির্বাচন ২৭ ডিসেম্বর উল্লেখ করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ভুল করেছেন বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। নির্বাচন কমিশনের পক্ষ থেকে সরকারকে নির্বাচনের কোনো তারিখ জানানো হয়নি বলেও সাফ জানিয়ে দেন সিইসি।

আজ বৃহস্পতিবার সার্কভুক্ত দেশসমূহের নির্বাচন কমিশনগুলোর সংগঠন ফোরাম অব ইলেকশন ম্যানেজমেন্ট বডিস অব সাউথ এশিয়ার (ফাম্বোসা) নবম সম্মেলনের সমাপনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

গতকাল বুধবার ‘আগামী ২৭ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে’ অর্থমন্ত্রীর এমন এক বক্তব্যের বিষয়ে সিইসির মন্তব্য চাওয়া হলে নুরুল হুদা বলেন, "নির্বাচন কমিশনের পক্ষ থেকে অর্থমন্ত্রী বা সরকারকে এমন কোন তারিখ জানানো হয়নি। অর্থমন্ত্রী ভুল করেছেন। আমি প্রেসের সামনে বলছি। আর এ ধরনের কোন তারিখ নির্ধারণ করলে আমরাই তার ঘোষণা দিতাম"।

আজ বৃহস্পতিবার শেষ হয় ফেম্বোসার নবম সম্মেলন। রাজধানীর একটি হোটেলে আয়োজিত দুই দিনব্যাপী এই সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ নির্বাচন কমিশন।
ঢাকা রেজ্যুলেশন ঘোষণার মধ্যে দিয়ে শেষ হয় এবারের সম্মেলন। এতে নয়টি বিষয়ে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেয় সংগঠনটির সদস্য রাষ্ট্রগুলো।

সার্কভুক্ত দেশগুলো অর্থ্যাৎ ভারত, বাংলাদেশ, ভুটান, আফগানিস্তান, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং মালদ্বীপের প্রতিনিধিরা অংশ নেন। প্রথমে অনিশ্চিত থাকলেও শেষ পর্যন্ত পাকিস্তান ও মালদ্বীপের প্রতিনিধিদের নিয়ে মোট ২১ জন প্রতিনিধি এতে অংশ নেয়।

প্রসঙ্গত, বাংলাদেশ থেকে ২০১০ সালে ফেম্বোসার যাত্রা শুরু। পর্যায়ক্রমে ২০১১ সালে পাকিস্তান, ২০১২ সালে ভারত, ২০১৩ সালে ভুটান, ২০১৪ সালে নেপাল, ২০১৫ সালে শ্রীলঙ্কা, ২০১৬ সালে মালদ্বীপ ও ২০১৭ সালে আফগানিস্তানে সংস্থাটির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। দেশের নামের ক্রমানুসারে ২০১৮ সালে বাংলাদেশে নবম সম্মেলন অনুষ্ঠিত হলো। আগামী বছর পাকিস্তানে এর দশম সম্মেলন অনুষ্ঠিত হবে।

এসএইচএস/এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি