ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

অল্পের জন্য রক্ষা পেলেন ইমরান খান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২০, ২৮ সেপ্টেম্বর ২০১৯

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার সময় যান্ত্রিক গোলযোগের কারণে কানাডার টরোন্টো সিটির আকাশসীমা থেকে ফের নিউইয়র্ক ফিরে গেছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিমান। অন্যথায় ভয়াবহ রকমের দুর্ঘটনা ঘটতে পারতো বলে জানিয়েছেন বিমানের পাইলটরা।

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে অংশগ্রহণ ও ভাষণ এবং অন্যান্য আনুষ্ঠানিকতা শেষ করে শুক্রবার রাতেই দেশে ফিরছিলেন ইমরান খান।

জানা যায়, ইমরান খানকে বহন করা বিমানটি ৭০০ কিলোমিটার অতিক্রম করে কানাডার টরেন্টো সিটির আকাশে পৌঁছলে যান্ত্রিক ত্রুটি দেখা দেয় বিমানটিতে। এ সময় পাইলটদের দক্ষতার কারণে অল্পের জন্য বেঁচে যান তিনিসহ অন্যরা। পরে বিমানটি পুনঃরায় নিউ ইয়র্কে ফিরিয়ে এনে জন এফ কেনেডি বিমানবন্দরে জরুরি অবতরণ করতে বাধ্য হন পাইলটরা।

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের দেয়া বিশেষ এই বিমানে করেই জাতিসংঘ সাধারণ পরিষদে অংশ নিতে গিয়েছিলেন ইমরান খান। সেই বিমানে করেই দেশে ফিরছিলেন তিনি।

এদিকে, রাষ্ট্রদূত লোধি প্রধানমন্ত্রী ইমরানকে পুনঃরায় নিউ ইয়র্কের রুজভেল্ট হোটেলে নিয়ে যান। ইমরান তার সাত দিনের যুক্তরাষ্ট্র সফরে এই হোটেলেই উঠেছিলেন। যেখানে তার সঙ্গে পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশিসহ একটি প্রতিনিধি দল রয়েছেন।

কর্মকর্তারা জানিয়েছেন, স্থানীয় সময় শনিবার সকাল পর্যন্ত বিমানটি পুরোপুরি ফিট না হলে বাণিজ্যিকভাবে পাকিস্তানে ফেরত যাবেন ইমরান খান। সূত্র-গালফনিউজ। 
 
এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি