ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

অস্কারে যাচ্ছে রণবীর-আলিয়ার ‘গালিবয়’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৫, ২২ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১২:২৭, ২২ সেপ্টেম্বর ২০১৯

ভারতের জোয়া আখতার পরিচালিত আর রণবীর সিংহ এবং আলিয়া ভাট অভিনীত ‘গালিবয়’ ছবিটি অস্কারে শ্রেষ্ঠ আন্তর্জাতিক ফিচার ফিল্ম বিভাগের জন্য মনোনীত হয়েছে।  ‘গালিবয়’ ছাড়াও এই বিভাগে মনোনীত হয়েছে ইরানের ‘ফাইন্ডিং ফারিদে’, জাপানের ‘ওয়েদারিং উইদ ইউ’।

‘গালিবয়’ ছবিটি মুম্বইয়ের ধারাভি বস্তির এক র‍্যাপ পাগল ছেলের স্বপ্নপূরণের গল্প নিয়েই তৈরি। চলতি বছরের ভ্যালেন্টাইন্স ডে-তে হলে মুক্তি পেয়েছিল এই ছবিটি। রণবীর এবং আলিয়ার অসাধারণ অভিনয় মন ছুঁয়েছিল দর্শকদের।

এই ছবিটি ভারতে প্রশংসিত হয়েছিল আগেই, আর এবার সুদূর লসঅ্যাঞ্জেলসে বিশ্ববাসীর প্রশংসা পাওয়ার অপেক্ষায় ‘গালিবয়’। আগামী ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড তথা অস্কার পুরস্কার। দেখা যাক সেখানে বিচারকদের মন জয় করতে পারে কি না ‘গালিবায়’।

‘গালিবয়’-এর এই স্বীকৃতিতে উচ্ছ্বসিত ছবির কুশীলব বিজয় বর্মা। তার আশা, এই ছবি সেরার শিরোপা লাভ করবে। ছবিতে বিজয়ের অভিনীত চরিত্রের নাম মইন। শুধুমাত্র চরিত্র নয়, তার কাছে এই নামটা জীবনের অন্যতম সেরা পুরস্কার। কারণ এই ছবিতে অভিনয় করে তার জীবনটাই আমূল পাল্টে গিয়েছে। এ সম্পর্কে অভিনেতা বিজয় বর্মা বলেন, ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়ে শেষ করা যাবে না পরিচালক জোয়া আখতারের অবদান।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি