ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

অস্পষ্ট প্রেসক্রিপশন লেখায় চিকিৎসকের বিরুদ্ধে মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৩, ১৫ অক্টোবর ২০১৮

এবার অস্পষ্ট অক্ষরে পাঠ অনুপযোগী প্রেসক্রিপশন (চিকিৎসাপত্র) লেখার কারণে মামলা দায়ের হলো চিকিৎসকের বিরুদ্ধে।দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ও পরিচালকের বিরুদ্ধে এ মামলা করা হয়েছে। আদালত অবমাননার মামলা দায়ের হয়েছে।

সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় বেসরকারি একটি টেলিভিশনের বিশেষ প্রতিবেদকের পক্ষে তার আইনজীবী মনজিল মোরসেদ এই আবেদন করেন বলে ওই আইনজীবী নিশ্চিত করেন।

পাঠ উপযোগী করে প্রেসক্রিপশন লেখা সংক্রান্ত হাইকোর্টের নির্দেশনা অমান্য করার অভিযোগে করা এ মামলায় বিবাদীরা হলেন- হাসপাতালের ডেন্টাল সার্জন ডা. প্রজ্ঞা পারমিতা রায় ও পরিচালক ডা. সারোয়ার জাহান।

মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আবেদনের ওপর শুনানি হবে বলে জানান মনজিল মোরসেদ।

তিনি জানান, এর আগে ৫ সেপ্টেম্বর দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে বেসরকারি ওই টেলিভিশনের বিশেষ প্রতিবেদকের মা চিকিৎসার জন্য যান। ওই সময় ডেন্টাল সার্জন ডা. প্রজ্ঞা পারমিতা রায় চিকিৎসাপত্র দেন। লেখা দুর্বোধ্য হওয়ায় চিকিৎসাপত্রে উল্লেখিত ওষুধ কিনতে বিড়ম্বনায় পড়তে হয় রোগীর স্বজনদের।

ওষুধের দোকানিরা চিকিৎসাপত্রে কী লেখা আছে তা চিহ্নিত করতে ব্যর্থ হন। পরে ওই ঘটনায় রোগীর ছেলে তার আইনজীবীর মাধ্যমে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ও ডেন্টাল সার্জনকে উচ্চ আদালতের নির্দেশ অমান্য করায় আইনি নোটিশ পাঠান। নোটিশের জবাব দেয়ার জন্য সাতদিন সময় দেয়া হয়। কিন্তু জবাব না দেয়ায় এই আবেদন করা হয়।

২০১৭ সালের ৯ জানুয়ারি হাইকোর্ট এক রায়ে চিকিৎসকদের স্পষ্ট অক্ষরে পাঠ উপযোগী ব্যবস্থাপত্র লেখার নির্দেশ দেয়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি