ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

অ্যাপ কন্ট্রোল গিজার আনলো আরএফএল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩২, ২৩ ডিসেম্বর ২০২১

বাজারে অ্যাপ কন্ট্রোল গিজার নিয়ে এসেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ আরএফএলের সহযোগী প্রতিষ্ঠান রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড (আরএমআইএল)। আজ বৃহস্পতিবার রাজধানীর বাড্ডায় প্রাণ-আরএফএল গ্রুপের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে পণ্যটির মোড়ক উন্মোচন করেন আরএমআইএলের পরিচালক মো. মনিরুজ্জামান। 

মো. মনিরুজ্জামান বলেন, গিজার বর্তমানে মানুষের জীবনযাত্রার একটি প্রয়োজনীয় উপকরণে পরিণত হয়েছে। আরএফএল সবসময় ভোক্তার চাহিদা অনুযায়ী পণ্য উৎপাদন করে থাকে। মানুষের জীবনযাত্রায় ব্যাপক পরিবর্তন আসায় বাজারে গিজারের চাহিদা দিন দিন বাড়ছে। এ পণ্যটি একসময় প্রায় পুরোপুরি আমদানি নির্ভর ছিল। বর্তমানে চাহিদার মাত্র ৭০ শতাংশ দেশীয় কোম্পানিগুলো পূরণ করছে।

আশা করছি, পাঁচ বছরের মধ্যে এ পণ্যটি আমদানির প্রয়োজন হবে না। স্থানীয় উৎসের মাধ্যমে চাহিদা পূরণ করা সম্ভব হবে। স্থানীয় চাহিদা পূরণের পর বিশ্বের বিভিন্ন দেশে গিজার রপ্তানির পরিকল্পনা রয়েছে। তিনি আরও বলেন, এ পণ্যটির আমদানি নির্ভরতা হ্রাসে সবচেয়ে বড় ভূমিকা রাখছে রংপুর মেটাল। বাজার চাহিদার প্রায় ৪৫ ভাগ পূরণ করছে রংপুর মেটাল। আমরা প্রতিবছর নিত্যনতুন ডিজাইন ও প্রযুক্তির পণ্য বাজারে আনি। উন্নত কাঁচামাল ও স্বয়ংক্রিয় পদ্ধতিতে তৈরি হওয়ায় পণ্যের গুণগত মান থাকে অটুট। এ শিল্প বিকশিত হওয়ায় একদিকে যেমন কর্মসংস্থানের সৃষ্টি হচ্ছে, অন্যদিকে এ ধরনের পণ্য তৈরিতে আমাদের সক্ষমতা বাড়ছে।    

অনুষ্ঠানে আরএমআইএলের হেড অব মার্কেটিং শরিফুল ইসলাম বলেন, শীত মৌসুমে গিজারের চাহিদা অনেক বৃদ্ধি পায়। ক্রেতাদের চাহিদা বিবেচনা করে এ বছর আমরা অ্যাপ কন্ট্রোল গিজার বাজারে এনেছি। তিনি বলেন, এই অ্যাপের সাহায্যে যেকোনো জায়গা থেকে গিজার চালু ও বন্ধ করা যায়। তাছাড়া অ্যাপের মাধ্যমে গিজারের তাপমাত্রা নিয়ন্ত্রণ করার সুযোগ রয়েছে। গিজারে কতটুকু বিদ্যুৎ ব্যবহার হচ্ছে সেটি অ্যাপের মাধ্যমে দেখা যাবে। যখন পানি গরম হবে তখন অ্যাপে অ্যালার্ম বাজবে। এছাড়া পানি গরম করার জন্য নির্দিষ্ট সময় নির্ধারণ করা যাবে। প্রতিদিন সেই নিদিষ্ট সময়ে গিজার স্বয়ংক্রিয়ভাবে চালু হয়ে যাবে। 

বর্তমানে আরএফএল এর মোট ১৩ ধরনের বিভিন্ন সাইজের গিজার রয়েছে। আরএফএল এর গিজার সর্বনিম্ন ২ হাজার ৬০০ টাকা থেকে সর্বোচ্চ ১৪ হাজার ৭০০ টাকায় পাওয়া যাচ্ছে। ক্রেতারা আরএফএলএল এর বেস্টবাই, ইজি বিল্ড, ভিশন এম্পোরিয়াম ও আরএফএল এর সকল এক্সক্লুসিভ ডিলার পয়েন্ট থেকে এসব গিজার কিনতে পারবেন। এছাড়া কেনাকাটার জনপ্রিয় অনলাইন সাইট অথবা ডটকম থেকেও পণ্যসমূহ অর্ডার করা যাবে।

অনুষ্ঠানে আরএমআইএলের সিনিয়র ম্যানেজার (অপারেশন) আমিনুল ইসলাম, ডেপুটি ম্যানেজার (অপারেশন) জহিরুল ইসলাম ও ব্র্যান্ড ম্যানেজার মো. শোয়েবসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরকে//


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি