ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

আইডিইবির ২২তম সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৭, ১৫ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১২:৩৬, ১৫ সেপ্টেম্বর ২০১৮

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) তিন দিনব্যাপী ২২ তম জাতীয় সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এই সম্মেলনের উদ্বোধন করা হয়।

আজ শনিবার সকাল ১০টা ৩ মিনিটে প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে আসেন। তিনি জাতীয় পতাকা উত্তোলনের পর বেলুন এবং পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন। পরে ১১ টা ২০ মিনিটে অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সম্মেলনের এবারের প্রতিপাদ্য চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় বিশ্বমানের টেকনিক্যাল ভোকেশনাল এডুকেশন ট্রেইনিং। আজ এই সম্মেলন শুরু হয়ে চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত।

ছয় হাজারের বেশি দেশি-বিদেশি আমন্ত্রিত অতিথি ও সদস্য প্রকৌশলী এতে অংশ নিচ্ছেন। প্রধানমন্ত্রী উদ্বোধন শেষে আইডিইবি ভবনের সামনে নির্মিত স্বাধীনতা ও বঙ্গবন্ধু ভাস্কর্য এবং আইডিইবি ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন করেন।

এতে বলা হয়, টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনে ২০২১ সালের মধ্যে মধ্যম ও ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বাস্তবায়ন এবং চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলার করণীয় বিষয়সহ সদস্য প্রকৌশলীদের পেশাগত বিষয়ে সম্মেলনে আলোচনা ও সুপারিশ প্রণীত হবে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি