ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

আইসিইউ থেকে কেবিনে বরিস জনসন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৬, ১০ এপ্রিল ২০২০

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন অনেকটা সেরে উঠছেন। তিনি এখন উঠে বসতে পারছেন। তাকে আইসিইউ থেকে সাধারণ রুমে (কেবিনে) স্থানান্তর করা করা হয়েছে। তিনি হাসপাতাল কর্মীদের সাথে স্বাভাবিক কথাবার্তাও বলছেন।

প্রায় দুই সপ্তাহ আগে জনসনের করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। রবিবার উচ্চ তাপমাত্রার জ্বর এবং ঠাণ্ডা-কাশির কারণে তাকে সেইন্ট থমাস হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু অবস্থার অবনতি ঘটায় সোমবার তাকে আইসিইউতে নেয়া হয়।

দেশটির পররাষ্ট্র সচিব ডমিনিক রাব রয়টার্সকে জানান, ৫৫ বছর বয়সী এই ব্রিটিশ নেতাকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছিল কিন্তু ভেন্টিলেটরের প্রয়োজন হয়নি। 

কোভিড-১৯ সংকট মোকাবেলায় জনসনের প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রব।

ডাউনিং স্ট্রিট জানায়, তাকে পূর্ব সতর্কতামূলকভাবে আইসিইউতে নেয়া হয়েছিল। যদি তার সুস্থ হয়ে ওঠার ক্ষেত্রে ভেন্টিলেটর দরকার হয়, সেই আশঙ্কা থেকেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ডাউনিং স্ট্রিট জানায়, যেখানে প্রয়োজন সেখানে সরকার প্রধান হিসেবে দায়িত্ব পালন করতে পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রবকে অনুরোধ করেছেন বরিস জনসন।

গত মাসে পরীক্ষায় জনসনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। তারপর থেকে ডাউনিং স্ট্রিটের বাসভবনে আইসোলেশনে ছিলেন তিনি। কিন্তু ১০ দিন পার হওয়ার পরও শরীরে জ্বর থাকায় পরীক্ষার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা দরকার বলে মনে করেন তার ব্যক্তিগত চিকিৎসক।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি