ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

আখতারুজ্জামান চৌধুরী ৫ম মৃত্যুবার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৫, ৪ নভেম্বর ২০১৭

আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, চট্টগ্রাম দক্ষিণ জেলা আ. লীগের সাবেক সভাপতি ও সাবেক সাংসদ জননেতা আখতারুজ্জামান চৌধুরী বাবু’র ৫ম মৃত্যুবার্ষিকী আজ।

এ উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ দুই দিনের কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে আজ ৪ নভেম্বর সকাল ১০টায় দক্ষিণ জেলা আ.লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের নেতৃত্বে মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবু’র কবর জিয়ারত ও কবরে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন এবং আনোয়ারা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত স্মরণ সভায় যোগদান।

এছাড়া কাল ৫ নভেম্বর বিকেল ৩টায় মুসলিম হলে স্মরণসভা  অনুষ্ঠিত হবে।

স্মরণসভায় প্রধান অতিথি থাকবেন আ.লীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য ও স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি। স্মরণসভায়

সভাপতিত্ব করবেন দক্ষিণ জেলা আ.লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ। কর্মসূচি সফল করার জন্য দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান অনুরোধ জানিয়েছেন।

আখতারুজ্জ্মাান চৌধুরী বাবু’র জন্ম চট্টগ্রামের আনোয়ারা’র হাইলধরের জমিদার পরিবারে হলেও আজীবন তিনি গরীব দুখী মানুষের পাশে থেকে তাদের ভাগ্যোন্নোয়নে কাজ করে গেছেন। তিনি ১৯৭০, ১৯৮৬, ১৯৯১ ও ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, শিল্প ও বাণিজ্য সম্পাদক ও ২০১১ সালে প্রেসিডিয়াম সদস্য হয়েছিলেন। তিনি দীর্ঘকাল ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনগুলোর নেতৃত্বে ছিলেন।

আখতারুজ্জামান চৌধুরী বাবু দু’বার চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি, এফবিসিসিআই’র প্রেসিডেন্ট এবং প্রশাসক, ওআইসিভুক্ত দেশসমূহের চেম্বার প্রেসিডেন্ট ও ১৯৮৯ সালে ৭৭ জাতি গ্রুপের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন।

সর্বশেষ জাতীয় সংসদের পাট ও বস্ত্রবিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ছিলেন। চট্টগ্রামের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে গেছেন তিনি। স্বৈরাচারবিরোধী আন্দোলনে তিনি কারারুদ্ধও হন। সাধারণ মানুষের কাছে আখতারুজ্জামান চৌধুরী বাবু একজন দানবীর হিসেবে খ্যাত ছিলেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি