ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

আখাউড়ায় ইউএনও`র হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ২০:২৮, ৩০ জুলাই ২০২১

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া এক শিক্ষার্থীর বাল্য বিবাহ বন্ধ করে দেওয়া হয়েছে।

শুক্রবার দুপুরে উপজেলার মোগড়া ইউনিয়নের নয়াদিল গ্রামে অভিযান চালিয়ে ১৩ বছর বয়সী ওই কিশোরীর বিবাহ বন্ধ করেন নির্বাহী কর্মকর্তা রুমান আক্তার।

এসময় ভ্রাম্যমান আদালত বসিয়ে মেয়ের বাবাকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। পরিবারের কাছ থেকে আগামী ৫ বছরের মধ্যে বিয়ে না দেয়ার মুচলেকা নেয়া হয়। পরে উপস্থিত সকলকে বাল্য বিবাহের কুফল সম্পর্কে অবহিত করার সাথে সাথে বাল্য বিবাহের ঘটনা ঘটলে তাকে অবহিত করার অনুরোধ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বলেন, উপজেলার মোগড়া ইউনিয়নের নয়াদিল গ্রামের ফরিদ মিয়ার মেয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী ফারজানা আক্তারের (১৩) সঙ্গে বিজয়নগর উপজেলার পাহাড়পুরের দুলাল মিয়ার ছেলে সজীব মিয়ার (২৩) বিয়ের আয়োজন করা হয়। লকডাউনের কারণে আয়োজনটি অনেকটা গোপনে করা হয়। গোপন খবরের ভিত্তিতে ওই স্কুলছাত্রীর বাড়িতে হাজির হই। বরযাত্রী তখনও আসেনি। মেয়ের বাবাকে বিয়ের জিগ্যেস করলে তিনি বিয়ের বিষয়টি স্বীকার করলে তাকে বাল্য বিবাহ নিরোধ আইনে ২ হাজার টাকা জরিমানা করা হয়। তার কাছ থেকে মুচলেকা নেয়া হয় আগামী ৫ বছরের আগে তিনি তার মেয়ে বিয়ে দিবেন না। 

এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় ইউপি সদস্য সহিদ মিয়া, মহিলা ইউপি সদস্য সাফিয়া খাতুন ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি