ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

অরফানেজ ট্রাস্ট মামলা

আজ খালেদার আপিলের রায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৫৬, ৩০ অক্টোবর ২০১৮

আজ মঙ্গলবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার খালাস চেয়ে করা আপিল ও সাজা বৃদ্ধি চেয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আপিলের রায় ঘোষণা করা হবে।
একইসঙ্গে মামলায় সাজার রায়ের বিরুদ্ধে দুই আসামির করা আপিল আবেদনের রায়ও ঘোষণা করা হবে আজ। হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চের কার্যতালিকার (কজলিস্টের) এক নম্বরে রয়েছে এ আপিল আবেদন।
বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ গতকাল রায়ের জন্য এ দিন ধার্য করে আদেশ দেয়।
এ মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেয় বিচারিক আদালত। একইসঙ্গে খালেদার ছেলে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেয় আদালত।
রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। কারা হেফাজতে বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব চিকিৎসা বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন রয়েছেন।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি