ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

আজ চিরনিদ্রায় শায়িত হবেন সৈয়দ আশরাফ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৭, ৬ জানুয়ারি ২০১৯ | আপডেট: ১০:১৭, ৬ জানুয়ারি ২০১৯

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামকে আজ রোববার শেষ বিদায় জানাবেন তার রাজনৈতিক সহকর্মী, স্বজন ও সর্বস্তরের মানুষ। বাদ আসর রাষ্ট্রীয় মর্যাদায় রাজধানীর বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হবে জাতির সূর্যসন্তান এই বীর মুক্তিযোদ্ধাকে।
থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক থেকে সৈয়দ আশরাফের মরদেহ বাংলাদেশ বিমানের ‘মেঘদূত’ ফ্লাইটে গতকাল শনিবার সন্ধ্যা ৬টায় ঢাকায় পৌঁছায়। মরদেহের সঙ্গে আসেন প্রয়াত এই জননেতার ভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ শাফায়েতুল ইসলাম ও সৈয়দ মনজুরুল ইসলাম, বোন রাফিয়া নূর লোপা ও জাকিয়া নূর লিপি এবং তার একমাত্র মেয়ে রীমা ইসলাম।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলের সিনিয়র নেতারা তার মরদেহ গ্রহণ করেন। বিমানবন্দর এলাকায় জড়ো হয়েছিলেন আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী। বিমানবন্দর থেকে  সৈয়দ আশরাফের মরদেহ নেওয়া হয় বেইলি রোডে তার সরকারি বাসভবনে। রাতে তার মরদেহ রাখা হয় সম্মিলিত সামরিক হাসপাতালের হিমঘরে।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ ঢাকায় পৌঁছানোর আগেই শাহজালাল বিমানবন্দরের ভিআইপি টার্মিনালে হাজির হন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আইনমন্ত্রী আনিসুল হক, নৌমন্ত্রী শাজাহান খান, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক, অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মারুফা আখতার পপি, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমতুল্লাহ, সাধারণ সম্পাদক সাদেক খান, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ, সংসদ সদস্য ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম, জাহিদ আহসান রাসেল এবং আসলামুল হক আসলামসহ দলের বিভিন্ন স্তরের নেতারা।
বিমানবন্দরে জাতীয় পতাকা দিয়ে ঢেকে দেওয়া হয় সৈয়দ আশরাফের কফিন। তাকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতাকর্মীরা। পরিবারের সদস্য ও নেতাকর্মীদের অনেকেই কান্নায় ভেঙে পড়েন। এক শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়। পরে দলের সিনিয়র নেতারাও সৈয়দ আশরাফের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তার আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি