ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আন্তর্জাতিক গবেষক দলে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষক

ববি সংবাদদাতা

প্রকাশিত : ১৮:০২, ২৭ নভেম্বর ২০১৯

গত ১২ নভেম্বর ২০১৯ থেকে ১৫ নভেম্বর ২০১৯ পর্যন্ত লিথুয়ানিয়ার ভিলনিয়াস গেদিমিনাস টেকনিক্যাল ইউনিভার্সিটিতে বিইসিকে প্রকল্পের তৃতীয় সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও  খনিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক  বিইসিকে প্রকল্পের প্রকল্প পরিচালক ড. ধীমান কুমার রায় এর নেতৃত্বে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৫ জন শিক্ষকের একটি গবেষক দল অংশগ্রহণ করেন। 

অংশগ্রহণকারী গবেষক দলের অন্যান্য সদস্যরা হলেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষক আবু জাফর মিয়া,  সুখেন গোস্বামী, মুহা: ইলিয়াস মাহমুদ এবং উদ্ভিদ বিজ্ঞান বিভগের শিক্ষক ড. সুব্রত কুমার দাস। প্রকল্পটি ইউরোপিয় ইউনিয়ন এবং ইরাস্মাস মুন্ডাস এর অর্থায়নে পরিচালিত। এ প্রকল্পটি বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণা কার্যক্রমের মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে সভায় অংশগ্রহণকারী গবেষকরা আশাপ্রকাশ করেন। লিথুয়ানিয়া সফর শেষে ববির ৫ শিক্ষকের প্রতিনিধি দলটি গত ২৫ নভেম্বর ২০১৯ তারিখ বরিশাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন এর সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। 

এ সময় উপাচার্য মহোদয় শিক্ষকদের গবেষণা কার্যক্রমে বেশি বেশি অংশগ্রহণের প্রয়োজনীয়তা উল্লেখ করে বলেন, আপনাদের মাধ্যমেই শিক্ষার্থীরা তাদের শিক্ষা ও গবেষণার মানকে উন্নত করে ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদেরকে উপযুক্ত ভাবে গড়ে তুলতে সক্ষম হবে এবং বরিশাল বিশ্ববিদ্যালয়কে একটি আন্তর্জাতিক মানের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে পরিনত করতে এ ধরনের সেমিনার ও সিম্পোজিয়ামে অংশগ্রহণের কোন বিকল্প নেই। উল্লেখ্য, এ প্রকল্পের ১ম সভা শ্রীলঙ্কায় এবং ২য় সভা ইংল্যান্ডে অনুষ্ঠিত হয়েছিল।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি