ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আন্তর্জাতিক ডিজাইন চ্যাম্পিয়ন দলে হাবিপ্রবির তিন শিক্ষার্থী

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪১, ৬ নভেম্বর ২০২১ | আপডেট: ১৫:৪২, ৬ নভেম্বর ২০২১

এপিডেমিক আরবানিজম ইনিশিয়েটিভ (ইইউআই) ডিজাইন প্রতিযোগিতার ‘পাবলিক পার্কস ইন আ পোস্ট পেন্ডামিক ওয়ার্ল্ড’ ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের ‘কন্টেক্সট পার্ক টিম’। প্রতিনিধি দলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র, শিক্ষক, রিসার্চারসহ ১৬ জন প্রতিযোগী অংশ নেয়। এদের মধ্যে হাবিপ্রবির তিন শিক্ষার্থী রয়েছেন।

চ্যাম্পিয়ন দলে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের মধ্যে মোজাফফর হোসেন প্রলয় ও আশরাফুল আলম নাসিম হাবিপ্রবির স্থাপত্য বিভাগের ১৬ ব্যাচের শিক্ষার্থী এবং ঋতুশ্রী মোদক সাথী স্থাপত্য বিভাগের ২০ ব্যাচের শিক্ষার্থী রয়েছেন।

স্থাপত্য বিভাগের ১৬ ব্যাচের শিক্ষার্থী মোজাফফর হোসেন প্রলয় বলেন, আন্তর্জাতিক প্রতিযোগিতায় হাবিপ্রবির হয়ে প্রতিনিধিত্ব করে পুরস্কার পাওয়ায় আমরা আনন্দিত। সকল প্রকারের মানুষ ব্যবহার করতে পারে সেরকম ডিজাইন করার চেষ্টা করেছি। পাশাপাশি ঢাকার মত শহরে কিভাবে একটি অব্যবহৃত জায়গাকে জীবন্ত করে তোলা যায়। 

কোভিভ-১৯ পরিস্থিতিতে দেশের বিভিন্ন প্রান্তে অবস্থান করেও যে ভালো কাজ করা যায়, এমনকি একে অপরের মতামতকে সম্মান জানানো যায় আমাদের প্রজেক্ট এরই উদাহরণ মাত্র, জানান তিনি।

ঋতুশী মোদক সাথী বলেন, আমাদের ডিজাইনের মাধ্যমে করোনা পরবর্তী সময়ে কিভাবে একটি পার্ককে মানুষের ব্যবহারপযোগী হিসাবে গড়ে তোলা যায়। পাশাপাশি সময়ের সাথে সুযোগ-সুবিধা বৃদ্ধি করে পরবর্তী সময়ে বিভিন্ন বয়সের মানুষ কিভাবে পার্কটি ব্যবহার করবে সে ব্যাপারেও সজাগ দৃষ্টি ছিলো।

আশরাফুল আলম নাসিম তার অনুভূতির ব্যাপারে বলেন, বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ায় আমি অনেক আনন্দিত। আর হাবিপ্রবির হয়ে প্রতিনিধিত্ব করতে পারাটা সত্যিই গর্বের বিষয়। আমরা পৃষ্ঠপোষকতা পেলে আগামীতে আরও ভালো কাজ করতে পারবো বলে আশা করি।

এদিকে, আন্তর্জাতিক ডিজাইন প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দলে হাবিপ্রবির তিন শিক্ষার্থী থাকায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন হাবিপ্রবি শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলেই।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি