ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আন্তর্জাতিক মাদার তেরেসা পদক পেলেন ডাঃ ইকবাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৭, ২৭ আগস্ট ২০১৯

দেশের শিক্ষাক্ষেত্রে এবং অর্থনৈতিক উন্নয়নে অবদানের জন্য বাংলাদেশ ‘‘প্রিমিয়ার গ্রুপ”, প্রিমিয়ার ফাউন্ডেশন” এবং  প্রিমিয়ার ব্যাংকের” প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ডাঃ এইচ. বি. এম. ইকবাল মাদার তেরেসা ইন্টারন্যাশনাল পদক পেয়েছেন।

রোববার কলকাতার সত্যজিত রায় অডিটোরিয়ামের আইসিসিআর হলে পশ্চিমবঙ্গের মন্ত্রী সাধন পান্ডে মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি’র পক্ষ থেকে এই সম্মাননা পদক তুলে দেন। এসময় আরও উপস্থিত ছিলেন মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি’র চেয়ারম্যান অ্যান্থনি অরুন বিশ্বাস।

পুরস্কার প্রাপ্তিতে মুক্তিযোদ্ধা ডাঃ এইচ. বি. এম. ইকবাল বলেন, যে কোন পুরস্কার সবসময়ই আনন্দের, আমার ক্ষুদ্র জীবনে বিভিন্ন সামাজিক কাজে অনেক পুরস্কার পেয়েছি। কিন্তু আজকে মাদার তেরেসা কমিটি যে অমূল্য সম্মাননা প্রদান করেছে তাতে আমি অনুপ্রাণিত ও কৃতজ্ঞ। আমার এই অর্জন বাংলাদেশের সকল জনগণকে উৎসর্গ করছি।”

অনুষ্ঠানটির আয়োজক মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি ২০০১ সাল থেকে দেশ-বিদেশের বিশিষ্ট জনকে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য এই সম্মাননা প্রদান করছে।

উল্লেখ্য,দেশের শিক্ষা খাত প্রসারের লক্ষে মুক্তিযোদ্ধা ডাঃ এইচ. বি. এম. ইকবাল ভৈরবের বাঁশগাড়িতে গড়ে তুলেছেন আন্তর্জাতিক মানের ডাঃ এইচ. বি. এম. ইকবাল এডুকেশন সিটি। যার মধ্যে রয়েছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, নার্সিং ইনিস্টিটিউট, মেডিকাল কলেজ ও হাসপাতাল, ইঞ্জিনিয়ারিং কলেজ, শেখ হাসিনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আই টি পার্ক এবং স্পোটর্স একাডেমি। এছাড়া এইচ. বি. এম. ইকবাল এর প্রতিষ্ঠিত প্রিমিয়ার ব্যাংক ইতোমধ্যে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

এনএম


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি