ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

আপন জুয়েলার্সের মালিকের জামিন ৮ জানুয়ারি পর্যন্ত স্থগিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৩, ২ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৮:১৯, ২ জানুয়ারি ২০১৮

আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদসহ তার দুই ভাইয়ের জামিন আগামী ৮ জানুয়ারি পর্যন্ত স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন সর্বোচ্চ আদালত। এর আগে চেম্বার আদালত তাদের জামিন ১লা জানুয়ারি পর্যন্ত স্থগিত রাখার নির্দেশ দিয়েছিলেন।

জানা যায়, মুদ্রা পাচারসহ বিভিন্ন অভিযোগে রাজধানীর গুলশান, ধানমন্ডি, রমনা ও উত্তরা থানায় দায়ের করা ৫ মামলার মধ্যে ৩ মামলায় দিলদারসহ আপন জুয়েলার্সের মালিকদের হাইকোর্ট জামিন দেয়। তবে সে জামিন আবেদনের উপর চেম্বার আদালতে আপীল করে রাষ্ট্রপক্ষ। এরপরই ১লা জানুয়ারি পর্যন্ত তাদের জামিন স্থগিত করে চেম্বার বিচারপতি।

তবে আজ মঙ্গলবার উভয় পক্ষের শুনানি শেষে স্থগিতাদেশের মেয়াদ ৮ জানুয়ারি পর্যন্ত বাড়ানোর আদেশ দেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে পাঁচ সদস্যের বেঞ্চ। ওই দিন পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুলে আলম। অপরদিকে আপন জুয়েলার্সের মালিক তিন ভাই দিলদার আহমেদ, গুলজার আহমেদ ও আজাদ আহমেদের পক্ষে ছিলেন ব্যারিস্টার ফজলে নূর তাপস।

উল্লেখ্য, বনানীর একটি হোটেলে জন্মদিনের অনুষ্ঠানের নামে ডেকে নিয়ে বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই তরুণীকে ধর্ষণের অভিযোগে দায়ের হওয়া মামলায় গত মে মাসে গ্রেফতার হন আপন জুয়েলার্সের মালিক দিলদারের ছেলে সাফাত আহমেদ। এরপরই আপন জুয়েলার্সের অবৈধ সম্পদ ও লেন-দেনের খোঁজে মাঠে নামে শুল্ক গোয়েন্দা। এরপর এক বিশেষ অভিযানে আপন জুয়েলার্সের বিভিন্ন শোরুম থেকে ১৫ দশমিক ৩ মণ স্বর্ণ এবং ৭ হাজার ৩৬৯টি হীরার অলঙ্কার জব্দ করে শুল্ক গোয়েন্দা বিভাগ।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি