ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আপন জুয়েলার্সের সাড়ে ১৩ মণ স্বর্ণ ও ৪শ’ ২৭ গ্রাম হীরা জব্দ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২১, ৪ জুন ২০১৭ | আপডেট: ১৯:৩৯, ৪ জুন ২০১৭

বৈধ কাগজ দেখাতে না পারায় আপন জুয়েলার্সের সাড়ে ১৩ মণ স্বর্ণ ও ৪শ’ ২৭ গ্রাম হীরা আনুষ্ঠানিকভাবে জব্দ করেছে শুল্ক ও গোয়েন্দা অধিদপ্তর। এগুলো ঢাকা কাস্টসম হাউজের শুল্ক গুদামের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকে জমা দেয়া হয়েছে। আপন জুয়েলার্স কর্তৃপক্ষ শুল্ক ও গোয়েন্দা অধিদপ্তরে দু’দফায় স্বশরীরে হাজির হয়েও জব্দ করা স্বর্ণ ও হীরার বৈধ কাগজপত্র দেখাতে না পারায় এ ব্যবস্থা নেয়া হয়।  
রোববার সকালে আপন জুয়েলার্সের গুলশান ডিসিসি মার্কেট, গুলশান এভিনিউ, উত্তরা, সীমান্ত স্কয়ার ও মৌচাক মার্কেটের শো-রুমে অভিযান চালান শুল্ক গোয়েন্দারা।
আপন জুয়েলার্স কর্তৃপক্ষ ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতিতে এই অভিযান চলে।
এ সময় আনুষ্ঠানিকভাবে জব্দ করা হয় সাড়ে ১৩ মণ সোনা ও সোনার অলংকার এবং ৪২৭ গ্রাম হীরা। এগুলোর মূল্য প্রায় আড়াই শ’ কোটি টাকা।
এর আগে গত ১৪ ও ১৫ মে বৈধ কাগজপত্র দেখাতে না পারায় আপন জুয়েলার্সের পাঁচটি শো-রুমে থাকা  এসব সোনা ও হীরা সাময়িকভাবে জব্দ করেছিলেন শুল্ক গোয়েন্দারা।
বিকেলে জব্দ করা সোনা ও হীরা ঢাকা কাস্টম হাউসের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকে জমা দেয়া হয়। এখন আইন অনুযায়ী বিষয়টি নিষ্পত্তি হবে বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।
বনানীর রেইনট্রি হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণ মামলার প্রধান আসামি সাফাত আহমেদের বাবা দিলদার আহমেদ আপন জুয়েলার্সের অন্যতম মালিক। ছাত্রী ধর্ষণের বিষয়টি আলোচিত হওয়ার পর আপন জুয়েলার্সের মালিকের স্বর্ণ চোরাচালানের বিষয়টি উঠে আসে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি