ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আপিল বিভাগের দুটি ভার্চুয়াল বেঞ্চে বিচার শুরু আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫০, ৬ সেপ্টেম্বর ২০২০

সুপ্রিমকোর্টের আপিল বিভাগে পৃথক দুটি বেঞ্চে ভার্চুয়াল কোর্টে আজ রোববার থেকে বিচার কার্যক্রম চলবে।

প্রধান বিচারপতির আদেশক্রমে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মো: বদরুল আলম ভূইঁয়া স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ রোববার ৬ সেপ্টেম্বর থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তথ্য প্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে আপিল বিভাগের ১ ও ২ নং কোর্টে ভার্চুয়াল কোর্ট পরিচালিত হবে। তারই আলোকে আজকের আপিল আদালতের কার্যতালিকাও প্রস্তুত করা হয়েছে।

সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে পৃথক দুটি বেঞ্চের কার্যতালিকা গতকাল প্রকাশ করা হয়েছে। একটির নেতৃত্বে রয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, অপরটির নেতৃত্বে বিচারপতি মোহাম্মদ ইমান আলী।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ১ নং কোর্টে রয়েছেন বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি ওবায়দুল হাসান। বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বে ২ নং কোর্টে বিচারপতি মির্জা হোসেইন হায়দার, বিচারপতি আবু বকর সিদ্দিকী ও বিচারপতি তারিক উল হাকিম ভার্চুয়াল উপস্থিতিতে তথ্য প্রযুক্তি ব্যবহার করে বিচারকার্য পরিচালনা করবেন।

সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে প্রকাশিত আপিল বিভাগের কার্যতালিকায় দেখা যায় আজ ১ নং কোর্টে ১৫০ টি মামলা এবং ২ নং কোর্টে ১০০ মামলা শুনানির জন্য রাখা হয়েছে। রোববার থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে আদালত বসবে।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি